বিমানে বিড়ালের আক্রমণ, ল্যান্ড করতে বাধ্য হলেন পাইলট

ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০২ জ্বিলকদ ১৪৪২

বিমানে বিড়ালের আক্রমণ, ল্যান্ড করতে বাধ্য হলেন পাইলট

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৪ ৬ মার্চ ২০২১   আপডেট: ১৬:২২ ৬ মার্চ ২০২১

ছবি: বিমানে বিড়ালের আক্রমণ

ছবি: বিমানে বিড়ালের আক্রমণ

বিমান সাধারণত বিমানবন্দরেই ল্যান্ড করে। তাছাড়া কোনো প্রয়োজন থাকলে কাছাকাছি যেকোনো একটি বিমানবন্দরে ল্যান্ড করেন। তবে শুনেছেন কি বিড়ালের জন্য বিমান ল্যান্ড করে? হ্যাঁ, ঠিকই শুনেছেন! তেমনটাই হয়েছে সুদানের রাজধানী খারতুমে। 

বিড়ালের অতর্কিত আক্রমণে কাতারগামী একটি ফ্লাইট সুদানের রাজধানী খারতুমে ফিরে যেতে বাধ্য হয়েছে। এনডিটিভির রিপোর্টে জানা যায়, হুট করেই ককপিটে আবির্ভাব ঘটে বিড়ালটির এবং এটি পাইলটসহ অন্য ক্রুদের আক্রমণ শুরু করে।

স্থানীয় সংবাদ মাধ্যম আল সুদানই নিউজের প্রতিবেদনে বলা হয়, বিমানটি খারতুম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান ছাড়ার আধঘণ্টার মধ্যে বিড়ালটি ককপিটের ক্রুদের নজরে আসে। এরইমধ্যে সবাইকে আক্রমণ করে বসে প্রাণীটি। ওকে ধরার সকল প্রচেষ্টাও ব্যর্থ হয়। এ কারণে বিমানটি যে বিমানবন্দর থেকে উড়ে গিয়েছিল, সেখানেই আবার জরুরি অবতরণ করতে বাধ্য হয়। 

কীভাবে ওই বিড়াল টারকো অ্যাভিয়েশনের ফ্লাইটে পৌঁছল, তা এখনো পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বিড়ালটি আগের রাতেই বিমানের ভেতরে ঢুকে রীতিমত ঘুমিয়ে পড়েছিল। কিন্তু ওই বিমান চালু হওয়ার ফলে ঘুম ভেঙে যায় ওই বিড়ালের। আগের দিন যখন পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজের জন্য বিমানটিকে সারা রাত বিমানবন্দরে রাখা হয়, তখনই হয়তো বিড়ালটি ঢুকে থাকতে পারে। পরের দিন অপরিচিত এক পরিবেশে জেগে ওঠার ফলেই ভীত হয়ে এটি হিংস্র আচরণ শুরু করে দেয় এবং পাইলটকে আক্রমণ করে।

অবশ্য আকাশপথে প্রাণীর আক্রমণে হুলুস্থুল কাণ্ড এবারই প্রথম নয়। গত বছরই গো-এয়ার ফ্লাইটে ঘটেছিল এমনই এক অদ্ভুত ঘটনা। ভারতের আহমেদাবাদ থেকে জয়পুরগামী এই ফ্লাইটে এক জোড়া কবুতরের আক্রমণ ফ্লাইট ৩০ মিনিট দেরি করিয়ে দেয়।

ডেইলি বাংলাদেশ/এসএ