শ্বশুরবাড়ির লোককে কাঁধে তুলে ৩ কিমি হাঁটলেন নারী

ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭,   ১৮ রজব ১৪৪২

শ্বশুরবাড়ির লোককে কাঁধে তুলে ৩ কিমি হাঁটলেন নারী

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৯ ১৯ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এক নারী শ্বশুরবাড়ির লোককে কাঁধে তুলে তিন কিলোমিটার হাঁটলেন। স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর অন্য ব্যক্তির সঙ্গে পরকীয়ার জেরেই এই শাস্তি দেয়া হল ওই নারীকে।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে গুনা জেলার সাগাই ও বাঁশখেদি গ্রামের মধ্যবর্তী এলাকায়। শ্বশুরবাড়ির লোককে কাঁধে তুলে হাঁটার ভিডিও সম্প্রতি যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তিকে কাঁধে তুলে রাস্তা দিয়ে হাঁটছেন ওই নারী।  তার পেছন পেছন হাঁটছেন বেশ কয়েকজন যুবক। তাদের হাতে লাঠি, ব্যাট। তারা ওই নারীকে নিয়ে হাসি-ঠাট্টা করছেন। এই দৃশ্য দেখার জন্য বাইক নিয়ে নারীর পেছন যেতে দেখা যাচ্ছে আরো কয়েকজনকে।

এ ঘটনায় থানায় মামলা হয়েছে। চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। নির্যাতনের শিকার নারীর অভিযোগ, স্বামীর সম্মতি নিয়েই তাদের মধ্যে বিয়েবিচ্ছেদ হয়েছে। এর পর তিনি অন্য ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়ান। গত সপ্তাহে সাবেক স্বামীর পরিবারের লোক বাড়ি থেকে তাকে তুলে নিয়ে যায়। প্রকাশ্যে তাকে এই শাস্তি দেয়।  

প্রসঙ্গত গত বছরও মধ্যপ্রদেশে নারীদের এমন লাঞ্ছনার ঘটনা ঘটে। ২০২০ সালের জুলাইয়ে ঝাবুয়া জেলায় এক নারীকে তার স্বামীকে কাঁধে নিয়ে ঘুরতে দেখা গেছে। সেই অবস্থাতেই গ্রামবাসীরা বেত্রাঘাত করছিলেন তাকে।

ডেইলি বাংলাদেশ/এএ