নিখোঁজ কাক, দুশ্চিন্তায় পুরো লন্ডন

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৯ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

নিখোঁজ কাক, দুশ্চিন্তায় পুরো লন্ডন

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪১ ১৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:৪৩ ১৪ জানুয়ারি ২০২১

কাক

কাক

বেশ কয়েকটি টাওয়ারের সমন্বয়ে গঠিত বলেই এর নাম মূলত টাওয়ার অফ লন্ডন। মধ্য লন্ডনের একটি অন্যতম ঐতিহাসিক এবং দর্শনীয় স্থান। মূল লন্ডন শহরের সামান্য বাইরে টেম্স নদীর তীরে এই টাওয়ার অফ লন্ডন অবস্থিত। 

এই ঐতিহাসিক স্থাপনার একটি অংশ হিসেবে গুরুত্ব দেয়া হয় এখানকার স্থানীয় কাকগুলোকে। যাদের রক্ষনাবেক্ষনের জন্য নিয়োজিত রয়েছেন একদল কর্মী। বিভিন্ন সিনেমা বিশেষ করে ভৌতিক সিনেমাগুলোতে এদের স্বরব উপস্থিতি। অন্যসব কাকদের থেকে এদের আলাদা করা যায় খুব সহজেই। তা হচ্ছে এদের পায়ে লাগানো রাজকীয় বন্ধনী দেখে। গেল বছর এদের পালে যুক্ত হয়েছে আরো দুটি শাবক।  টাওয়ারটিতে যেকোন সময় সাধারণত ৬ টি কাক থাকতো।

আরো পড়ুন: প্রতিষ্ঠানের অদ্ভুত নিয়ম! দিনে একবারের বেশি টয়লেটে গেলেই গুনতে হবে জরিমানা

এদের মধ্যে কুইন মার্লিনা নামক এক দাঁড়কাক আলোচনায় এসেছে নিখোঁজ হওয়ার পর। আশঙ্কা করা হচ্ছে মার্লিনা মারা গেছে। টাওয়ারের বাসিন্দা বিখ্যাত দাঁড়কাক কুনই মার্লিনা বেশ সপ্তাহ যাবত নিখোঁজ। মার্লিনা এই কাকের পালে যোগ দেয় ২০০৭ সালে। কিছুটা দাম্ভিক আর শাসকের ভঙ্গিতে ছিল তার চলাফেরা। পুরো টাওয়ারের রানি বনে গিয়েছিল মার্লিনা। 

টাওয়ার কর্তৃপক্ষ এক বিবৃতে বলেছেন, আমাদের কাছে শেয়ার করার জন্য দুঃখের সংবাদ আছে। আমাদের অতি ভালোবাসার মারলিনাকে কয়েক সপ্তাহ থেকে টাওয়ারে দেখা যাচ্ছে। এর মানে সে হয়তো আমাদের মাঝে আর নেই।মার্লিনা ছিল অবিসাংবাদিত শাসক। টাওয়ারের কাকদের রানি।

ডেইলি বাংলাদেশ/কেএসকে