স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট ফিচার এলো টিকটকে
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট ফিচার এলো টিকটকে

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৮ ১৯ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

জনপ্রিয় বিনোদন ও শর্ট ভিডিও প্লাটফর্ম টিকটক নতুন দুটি টুল উন্মোচনের ঘোষণা দিয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ব্যয় করা সময় নিয়ন্ত্রণ করতে পারবেন। এর সঙ্গে নিতে পারবেন নিয়মিত স্ক্রিন টাইম বিরতি; ফলে এখন টিকটক ব্যবহারের অভিজ্ঞতা পুরোটাই নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যবহারকারী নিজে।

নতুন স্ক্রিন টাইম ড্যাশবোর্ডটিতে থাকবে টিকটকের ক্রিয়েটর কমিউনিটির সব তথ্য, যেখানে ব্যবহারকারী জানতে পারবেন তিনি সেখানে কতটা সময় ব্যয় করছেন, সেই সঙ্গে সারা দিনের ব্যবহারের একটি সারসংক্ষেপও পাবেন। ব্যবহারকারীরা দিনে কতবার অ্যাপ ওপেন করেছেন, দিনে ও রাতে তারা অ্যাপটি কতক্ষণ ব্যবহার করেছেন, তার সব তথ্য মিলবে সহজেই।

পাশাপাশি ব্যবহারকারীরা সাপ্তাহিক ব্যবহারের হিসাবের একটি নোটিফিকেশন পাবেন, সেটি মনিটর করা যাবে মাত্র একটি সেটিংস থেকে। এটি ব্যবহারকারীদের একটা নির্দিষ্ট সময়ের পর স্ক্রিন থেকে বিরতি নেয়ার জন্য মনে করিয়ে দেবে, যেটি তারা সেট করে নিতে পারবেন তাদের পছন্দ ও সুবিধামতো।

এছাড়া টিকটক কমিউনিটির অল্পবয়সী সদস্যদের জন্য সাপ্তাহিক ডিজিটাল সুস্থতার প্রম্পট চালু করছে। কোনো ১৩ থেকে ১৭ বছর বয়সী ব্যবহারকারী দিনে ১০০ মিনিটের বেশি অ্যাপটিতে সময় ব্যয় করলে পরেরবার অ্যাপ ওপেন করার সময় তাদের স্ক্রিন টাইম লিমিট টুল প্রদর্শন করবে। নতুন এ ফিচারগুলোর মাধ্যমে ব্যবহারকারীদের জন্য একটি নিরাপদ ও ইতিবাচক অভিজ্ঞতা নিশ্চিত করা টিকটকের মূল লক্ষ্য।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »