রাজধানীতে এসএটিআরসি’র পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস ওয়ার্কিং গ্রুপ

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

রাজধানীতে এসএটিআরসি’র পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস ওয়ার্কিং গ্রুপ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৬ ২৬ মে ২০২২   আপডেট: ১৬:২৬ ২৬ মে ২০২২

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেটালে অনুষ্ঠিত হচ্ছে দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থাগুলোর পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস সংক্রান্ত ওয়ার্কিং গ্রুপের সভা। ছবি: সংগৃহীত

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেটালে অনুষ্ঠিত হচ্ছে দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থাগুলোর পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস সংক্রান্ত ওয়ার্কিং গ্রুপের সভা। ছবি: সংগৃহীত

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেটালে অনুষ্ঠিত হচ্ছে দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থাগুলোর কাউন্সিল সাউথ এশিয়ান টেলিকমিউনিকেশন রেগুলেটরস কাউন্সিলের (এসএটিআরসি) পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস সংক্রান্ত ওয়ার্কিং গ্রুপের সভা।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) আয়োজনে এবং এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটির (এপিটি) তত্ত্বাবধানে  ২৫-২৬ মে দুইদিনব্যাপী এ সভা চলছে।

সভায় এসএটিআরসি-এর সদস্য রাষ্ট্রগুলোর টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি খাত সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ পলিসি ও রেগুলেটরি সংক্রান্ত বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে। সভার উদ্বোধন করেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিটিআরসির ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এবং সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

সভায় সদস্যভুক্ত রাষ্ট্রগুলোর মধ্য থেকে পাকিস্তান, শ্রীলংকা, মালদ্বীপ ও নেপালের দুইজন এবং ভারত ও ইরান থেকে একজন করে প্রতিনিধি অংশগ্রহণ করেন। এছাড়া সভায় এফিলিয়েটেড সদস্যভুক্ত সংস্থা আজিয়াটা গ্রুপ বারহাদ, টেলিনর এশিয়া, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড,. এবং রবি আজিয়াটা লিমিটেডের প্রতিনিধিসহ মোট ৩৫ জন সদস্য অংশগ্রহণ করেন।

উদ্বোধনী বক্তব্যে বিটিআরসির চেয়ারম্যান পলিসি, রেগুলেশন ও সার্ভিসেস সংক্রান্ত ওয়ার্কিং গ্রুপের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে সম্পন্ন করে তা এসএটিআরসি-এর কাউন্সিল সভায় উপস্থাপনের জন্য ওয়ার্কিং গ্রুপের এক্সপার্টদের প্রতি আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান ও পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটির মহাপরিচালক মুদাসসার নাভিদ, বাংলাদেশে এই সভা আয়োজনের জন্য বিটিআরসিকে ধন্যবাদ জানান। সভায় আরো বক্তব্য রাখেন এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটি (এপিটি)-এর প্রোগ্রাম কোর্ডিনেটর তৌহিদ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান ও পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটির মহাপরিচালক জনাব মুদাসসার নাভিদ, বাংলাদেশে এই সভা আয়োজনের জন্য বিটিআরসি’কে ধন্যবাদ জানান। সভায় আরো বক্তব্য রাখেন এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটি (এপিটি)-এর প্রোগ্রাম কোর্ডিনেটর জনাব তৌহিদ হোসেন।

উল্লেখ্য, গত বছরের ১-৩ নভেম্বর অনুষ্ঠিত এসএটিআরসি-এর ২২তম সভায় ২০২৩ সালের জন্য বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের চেয়ারম্যান নির্বাচিত হন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »