অবশেষে গুগল পিক্সেল ওয়াচের দেখা মিললো

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

অবশেষে গুগল পিক্সেল ওয়াচের দেখা মিললো

তথ্যপ্রযুক্তি ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪০ ১৪ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রযুক্তি জায়ান্ট গুগল অবশেষে স্মার্টঘড়ি উন্মোচন করলো। সম্প্রতি ডেভেলপারদের কনফারেন্সে ‘গুগল পিক্সেল ওয়াচ’ উন্মোচিত হয়।

গুলের পিক্সেল ওয়াচ ফোর জি সমর্থন করে। যুক্ত করা যাবে শুধুমাত্র অ্যানড্রয়েড ডিভাইসগুলোর সঙ্গে, তবে মোবাাইল ফোন এবং ঘড়ির নেটওয়ার্ক একই হতে হবে। নিজস্ব পরিধেয় অপারেটিং সিস্টেমের সঙ্গে ফিটবিট হেলথ ট্র্যাকিং ব্যবস্থাও রয়েছে এতে।

বাজারে আসার পর ‘গুগল পিক্সেল ওয়াচ’কে অ্যাপল এবং স্যামসাংয়ের সঙ্গে তীব্র প্রতিযোগিতায় পড়তে হবে বলে ধারণা করা হচ্ছে। কারণ এই কোম্পানিগুলোর তৈরি স্মার্টঘড়ি বাজারে ভালো অবস্থানে রয়েছে।

গুগলের ডিভাইস ও সার্ভিস বিভাগের ভাইস প্রেসিডেন্ট রিক ওস্টারলহ বলেছেন, ‘গুগলের ইকোসিস্টেম এবং ফিটবিটের দক্ষতা’ মিলে পণ্যটিকে অনবদ্য করে তুলেছে। তবে, ‘অ্যাপলের পণ্যগুলোর সঙ্গে পিক্সেল ওয়াচ যুক্ত হতে পারে’ এমন গুজবের কোন ভিত্তি নেই বলে জানিয়ে দিয়েছে গুগল।

এদিকে ২০১৯ সালে যুক্তরাষ্ট্রভিত্তিক কনজিউমার ইলেক্ট্রনিকস ও ফিটনেস কোম্পাটি ফিটবিটকে ২১০ কোটি ডলারে কিনে নেয় গুগল। এই অধিগ্রহন চুক্তিটি ইউরোপিয় কমিশন তদন্ত করার পর অনুমোদন দেয়। তখন বিজ্ঞাপনের জন্য ফিটবিটের তথ্য ব্যবহার না করার অঙ্গীকার করতে হয় গুগলকে।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »