দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেবে ‘মিস্টার হিলার’

ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেবে ‘মিস্টার হিলার’

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৫০ ১৬ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

টেলিমেডিসিন—করোনাকালে শব্দটা কম-বেশি সবার কাছেই পরিচিত। সহজ ভাষায় টেলিমেডিসিন বলতে, মুঠোফোনে বা অনলাইনে চিকিৎসা সেবা প্রদান করা। দেশে টেলিমেডিসিন সেবাকে আরও জনপ্রিয় ও সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে মিস্টার হিলার হেলথ সল্যুশন লিমিটেড। 

‘মিস্টার হিলার’ নামের নতুন একটি অ্যাপ এরই মধ্যে প্রকাশ্যে আনলো প্রতিষ্ঠানটি। এই অ্যাপটি খুবই সহজে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

অনলাইন এবং অফলাইনের মাধ্যমে এই সেবাকে সকলের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়ার জন্য বিভিন্ন ফার্মেসিতে এজেন্ট পয়েন্ট চালু করছে প্রতিষ্ঠানটি। স্বল্প শিক্ষিত, বয়স্ক ও অসুস্থ ব্যক্তিরা এজেন্ট পয়েন্টের মাধ্যমেও সেবা নিতে পারবেন। 

শুধু তাই নয়, জরুরি প্রয়োজনে বাসস্থানে ডাক্তার পাঠানোর উদ্যোগও নিয়েছে মিস্টার হিলার হেলথ সল্যুশন লিমিটেড। শুরুতে রাজধানী ঢাকায় এই কার্যক্রম শুরু করলেও পর্যায়ক্রমে দেশের বিভিন্নপ্রান্তে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে। এছাড়া মেডিসিন ও অথেনটিক স্বাস্থ্য সুরক্ষা পণ্য হোম ডেলিভারির ব্যবস্থা তো থাকছেই। 

‘মিস্টার হিলার অ্যাপ এর আরও একটি বিশেষত্ব হচ্ছে, তাদের  নিজস্ব বেশকিছু বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন, যারা ২৪ ঘণ্টা নিরবচ্ছিন্ন চিকিৎসা সেবা নিশ্চিত করবেন।

দেশের বিভিন্ন হাসপাতালের স্বনামধন্য চিকিৎসকরা এই অ্যাপের সঙ্গে সম্পৃক্ত হচ্ছেন। এই অ্যাপ এর মাধ্যমে প্রি বুকিং বা অগ্রিম বুকিং দিয়ে চিকিৎসা সেবা নেয়া যাবে। ধীরে ধীরে এই পরিষেবা আরও বর্ধিত করার পরিকল্পনা রয়েছে তাদের।

ডেইলি বাংলাদেশ/এনকে