শিশুদের জন্য ভিডিও শেয়ারিং সাইট ‘বেবিটিউব’

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৪ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

শিশুদের জন্য ভিডিও শেয়ারিং সাইট ‘বেবিটিউব’

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০১ ৩১ জুলাই ২০২১  

বেবিটিউব। ফাইল ছবি

বেবিটিউব। ফাইল ছবি

দেশে চালু হয়েছে শিশু-কিশোরদের জন্য অ্যাপ ভিত্তিক প্রথম ভিডিও শেয়ারিং সাইট ‘বেবিটিউব’। প্লাটফর্মটিতে নিরাপদে মজাদার এবং শিক্ষণীয় ভিডিও দেখা যাবে। গুগল প্লে-স্টোর থেকে BabyTube লিখে সার্চ দিয়ে ডাউনলোড করে অ্যাপটি ব্যবহার করা যাবে। এছাড়া এর ওয়েবসাইটও রয়েছে।

খেলাধুলা, কার্টুন, পড়াশোনা, মুভি, নাটক, গেম, গান, গজল, ট্রাভেল, ব্লগ, টেকনোলজিসহ শিশু-কিশোর নির্ভর সব ধরনের ক্যাটাগরিতে যে কেউ ভিডিও আপ করতে পারবেন। তবে শিশুদের মানসিক বিকাশের পথে বাধাগ্রস্ত হয়, এমন কোনো কন্টেন্ট আপলোড দেয়া যাবে না বেবিটিউবে। সব কনটেন্টই হতে হবে শিশুদের জন্য পজিটিভ ও মজাদার।

বেবিটিউবের চেয়ারম্যান সাইদুল করিম মিন্টু বলেন, আমরা আমাদের সন্তানদের আটকে রাখতে পারবোনা প্রযুক্তি ব্যবহারে। তাদেরকে ব্যবহার করতে দিতেই হবে। কিন্তু প্রযুক্তি ব্যবহার করতে গেলে অনেক খারাপ কন্টেন্ট চলে আসে, যা বাচ্চাদের জন্য উপযোগী না। তাই আমাদের এই উদ্যোগ।

বেবিটিউবের সহ-প্রতিষ্ঠাতা সাজ্জাদুল ইসলাম বলেন, বেবিটিউবের মাধ্যমে নিশ্চিত হবে সুস্থ ও সুন্দর জীবন। শিশু-কিশোর বান্ধব সুন্দর পৃথিবী গড়তে চায় বেবিটিউব। নিরাপদে থাকুক প্রতিটি শিশু এবং নিশ্চিন্তে থাকুক অভিভাবকরা।

শিশুদের জন্য একটা নিরাপদ ইন্টারনেট প্লাটফর্ম নিশ্চিত করার লক্ষ্য কাজ করে যাচ্ছেন বেবিটিউব টিম। বিজ্ঞান ও প্রযুক্তির আশীর্বাদ থেকে শিশুদের বঞ্চিত না করে সঠিক ও শিক্ষণীয় বিষয় পৌঁছে দিতে নতুন আয়োজন বেবিটিউব।

ডেইলি বাংলাদেশ/এনকে