হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজও দেখা সম্ভব

ঢাকা, রোববার   ২৫ জুলাই ২০২১,   শ্রাবণ ১০ ১৪২৮,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজও দেখা সম্ভব

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১১ ২২ জুলাই ২০২১  

হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি

হোয়াটসঅ্যাপ। ফাইল ছবি

হোয়াটসঅ্যাপে মেসেজ হুট করেই ডিলিট হয়ে যেতে পারে। কিন্তু সেই ডিলিট হয়ে যাওয়া মেসেজ কি দেখা সম্ভব?‌ অ্যানড্রয়েড ফোন থাকলেই সম্ভব। এই মুছে যাওয়া মেসেজ দেখার জন্য ‘নোটিসেভ’ নামের একটি অ্যাপ রয়েছে।

‘নোটিসেভ’ অ্যাপের পেইড ভার্সন রয়েছে, যা মাসিক কিছু টাকা দিয়েই ডাউনলোড করা যায়। যেসব টেক্সট মেসেজ মুছে ফেলা হয়েছে, সেগুলো এই অ্যাপের মাধ্যমে খুঁজে বের করা সম্ভব। কোনো ভিডিও বা ছবি কিন্তু এই অ্যাপের মাধ্যমে বের করা সম্ভব নয়।

বর্তমান সময়ে একজনের সঙ্গে অন্যজনের যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ। ফলে অনেক ক্ষেত্রে হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীদের ডিলিট হয়ে যাওয়া মেসেজও ফের দেখার প্রয়োজন থাকতে পারে। এই পরিস্থিতিতে অ্যাপটি অনেকের অনেকটাই কাজে লাগতে পারে।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপ চ্যাটের মধ্যে ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটি ব্যবহার করতে পারেন ইউজাররা। এর মাধ্যমে ব্যবহারকারীকে ৭ মিনিট সময় দেওয়া হয়। এর মধ্যে যদি ইউজার ওই মেসেজটি ডিলিট না করেন, তাহলে ওই মেসেজটি শুধু ইউজারের জন্য ডিলিট হয়ে যায়। কিন্তু গ্রুপে থাকা অবস্থায় সবার জন্য বা ওয়ান টু ওয়ান চ্যাটে সবার জন্য ডিলিট হয় না।

ডেইলি বাংলাদেশ/এনকে