মেসেঞ্জারে নতুন ৩ ফিচার, রয়েছে ‘কুইক রিপ্লাই বার’

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

মেসেঞ্জারে নতুন ৩ ফিচার, রয়েছে ‘কুইক রিপ্লাই বার’

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩২ ১৪ জুন ২০২১  

মেসেঞ্জার। ছবি: সংগৃহীত

মেসেঞ্জার। ছবি: সংগৃহীত

ফেসবুকের মেসেঞ্জার প্ল্যাটফর্মে বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে নতুন চ্যাট থিম, কুইক রিপ্লাই আর কিউআর কোডসহ পেমেন্ট লিংক। এসব ফিচারের মাধ্যমে মেসেঞ্জারের জনপ্রিয়তা আরও বাড়বে বলে ধারণা বিশেষজ্ঞদের।

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, তারা শিগগিরই মেসেঞ্জারে এই সুবিধাগুলো চালু করেছে। ধীরে ধীরে সব ব্যবহারকারীর কাছেই ফিচারগুলো পৌঁছে যাবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে নতুন ফিচার সম্পর্কে জানানো হয়েছে-

কুইক রিপ্লাই বার: ব্যবহারকারীরা এ ফিচারের মাধ্যমে সহজেই চ্যাটে পাঠানো ছবি বা ভিডিওর উত্তর দিতে পারবেন। এজন্য ছবি বা ভিডিওতে ট্যাপ করতে হবে, যেখানে কুইক রিপ্লাই উইন্ডো খুলে যাবে।

কিউআর কোড ও পেমেন্ট লিঙ্ক: মেসেঞ্জারের মাধ্যমে পেমেন্ট অপশনটি আমেরিকায় আগেই চালু করে দেয়া হয়েছিল। ব্যবহারকারীরা মেসেঞ্জারের সেটিংসে গিয়ে পেমেন্ট রিকোয়েস্টে কিউআর কোডের অ্যাকসেস পাবেন। প্রাপক বন্ধু তালিকায় না থাকলেও কিউআর কোডের মাধ্যমে টাকা পাঠানো যাবে।

নতুন চ্যাট থিম: মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম অ্যাপ দুটির জন্য নতুন চ্যাট থিম নিয়ে এসেছে ফেসবুক। এর মধ্যে অলিভিয়ার নতুন অ্যালবাম, সাওয়ার, বিশ্ব মহাসাগর দিবস, নতুন এফ৯ চ্যাট থিম, স্টার ওয়ার্স এবং নেটফ্লিক্সের সেলিনা: দ্য সিরিজ ইত্যাদি কাহিনীভিত্তিক চ্যাট থিম রয়েছে। এগুলো ব্যবহারের জন্য ইউজারদের চলে যেতে হবে অ্যাপে থাকা চ্যাট সেটিংসের ভেতরে বিকল্প থিম অপশনে।

ডেইলি বাংলাদেশ/এনকে