ইনস্টাগ্রাম ডিরেক্ট ও মেসেঞ্জারে নতুন ফিচার

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

ইনস্টাগ্রাম ডিরেক্ট ও মেসেঞ্জারে নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৬ ৯ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের ডিরেক্ট ও মেসেঞ্জার একীভূত হয়েছে অনেক আগেই। সার্ভিস দুটি আরো উপভোগ্য করতে নতুন ফিচার এনেছে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক।

জানা গেছে, মেসেঞ্জারে নতুন ক্যামেরা স্টিকার উন্মুক্ত করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা আরো সহজে নিজেদের উপস্থাপন করতে পারবে।

এক ব্লগপোস্টে ফেসবুক জানায়, মেসেঞ্জারে চারটি ক্যামেরা স্টিকারের মাধ্যমে ব্যবহারকারীরা এখন এপিআই কমিউনিটির গুরুত্বপূর্ণ বিষয়গুলোর ব্যাপারে সহযোগিতা ও সচেতনতা তৈরি করতে পারবে।

এছাড়া শিশুরা মেসেঞ্জারের কিডস স্টিকারের মাধ্যমে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দ্বিপরাষ্ট্রগুলোর ইতিহাস সম্পর্কে জানতে পারবে। এতে ক্ষুধে ব্যবহারকারীদের জানার পরিধি আরো বাড়বে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি আরো জানায়, মেসেঞ্জারের কিডস ক্যামেরা স্টিকারের মাধ্যমে এখন শিশুরা এশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় দ্বিপরাষ্ট্রগুলোর ইতিহাস, ঐতিহ্য জীবনযাপনসহ অনেক বিষয় সম্পর্কে জানতে ও দেখতে পারবে।

ফেসবুক জানায়, তারা ইনস্টাগ্রামে ভিজ্যুয়াল রিপ্লাই পাঠানোর ফিচারও যোগ করেছে। বর্তমানে শুধু আইফোন ব্যবহারকারীরা নিজেদের পছন্দের ছবি বা ভিডিও ব্যবহার করে এ রিপ্লাই দিতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/এনকে