রাতে ৮ ঘণ্টার জন্য বিঘ্নিত হতে পারে মোবাইলে কথা বলা

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

রাতে ৮ ঘণ্টার জন্য বিঘ্নিত হতে পারে মোবাইলে কথা বলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২২ ৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:৫৬ ৭ এপ্রিল ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য আজ (বুধবার) রাতে আট ঘণ্টা মোবাইল নেটওয়ার্ক সেবায় বিঘ্ন ঘটতে পারে। বুধবার রাত ১১টা থেকে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৭টা পর্যন্ত গ্রাহকরা সমস্যার সম্মুখীন হতে পারেন বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

বিটিআরসির (মিডিয়া উইং) উপ-পরিচালক জাকির হোসেন খানের সই করা এক বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়। 

বিজ্ঞপ্তি বলা হয়েছে, দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে।

এর আগে ২৯ মার্চ গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে বিটিআরসি জানায়, প্রথম ধাপে ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের কারণে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত ৮ ঘণ্টা এবং দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে। এ তথ্য জানিয়ে মোবাইল গ্রাহকদের কাছে দুঃখও প্রকাশ করে বিটিআরসি।

সম্প্রতি অনুষ্ঠিত নিলামের মাধ্যমে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংককে নতুন তরঙ্গ বরাদ্দ দেয়া হয়েছে। টেলিটক নতুন কোনো তরঙ্গ বরাদ্দ নেয়নি। তরঙ্গে সেবা দিতে হলে অপারেটরগুলোকে তাদের তরঙ্গ পরিবর্তন করতে হবে। অপারেটরগুলো ৯ এপ্রিল থেকে নতুন তরঙ্গে সেবা দেবে বলে জানা গেছে।

ডেইলি বাংলাদেশ/টিএএস