অর্ধেক খরচেই বাংলা এসএমএস

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

অর্ধেক খরচেই বাংলা এসএমএস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৭ ২১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:২২ ২১ ফেব্রুয়ারি ২০২১

বিটিআরসি’র প্রধান সম্মেলন কক্ষে সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগ কর্তৃক আয়োজিত অর্ধেক খরচে বাংলা এসএমএস সেবা চালুর উদ্বোধনী অনুষ্ঠান

বিটিআরসি’র প্রধান সম্মেলন কক্ষে সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগ কর্তৃক আয়োজিত অর্ধেক খরচে বাংলা এসএমএস সেবা চালুর উদ্বোধনী অনুষ্ঠান

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মোবাইলে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠানোর চার্জ অর্ধেক কমিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এখন থেকে বাংলায় এসএমএস পাঠাতে সর্বোচ্চ খরচ হবে ২৫ পয়সা (প্রতি এসএমএস ভ্যাট, এসসি ও এসডি ব্যতীত)।

শনিবার বিকেলে বিটিআরসি’র প্রধান সম্মেলন কক্ষে সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগ কর্তৃক আয়োজিত এ সেবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

অর্ধেক খরচে বাংলায় এসএমএস সেবা চালুর উদ্যোগ নেয়ায় বিটিআরসি ও অপারেটরদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের নৈতিক দায়িত্ব সর্বত্র বাংলা চালু করা। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ শুধুমাত্র বিদেশে চিঠিপত্র পাঠানো ছাড়া দেশের সব ক্ষেত্রে যোগাযোগের ভাষা হিসেবে বাংলা ব্যবহারের উদ্যোগ গ্রহণ করবে।

তিনি জানান, আমদানিকৃত ও দেশে উৎপাদিত সব মোবাইলে বাংলার ব্যবহার সুবিধা চালু ও প্রত্যেক স্মার্টফোনে বিল্ট ইন বাংলা সফটওয়্যার রাখার ক্ষেত্রেও নির্দেশনা রয়েছে। আগামী স্বাধীনতা দিবস উপলক্ষে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ তাদের প্রত্যেক লেনদেনে বাংলা এসএমএস ব্যবহার করবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কমিশনের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের কমিশনার প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, বিটিআরসি’র লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার আবু সৈয়দ দিলজার হুসেইন, স্পেকট্রাম বিভাগের কমিশনার এ.কে.এম শহীদুজ্জামান, মহাপরিচালক (প্রশাসন) মো. দেলোয়ার হোসাইন, মহাপরিচালক (স্পেকট্রাম) ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল আলম, মহাপরিচালক (ইএন্ডও) ব্রিগেডিয়ার জেনারেল মো. এহসানুল কবির, মহাপরিচালক (লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং) আশীষ কুমার কুণ্ডু, মহাপরিচালক (অর্থ, হিসাব ও রাজস্ব) প্রকৌশলী মো. মেসবাহুজ্জামানসহ বিটিআরসি ও মোবাইল অপারেটরদের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন