ফিটনেসে সহায়ক নতুন স্মার্টওয়াচ আনছে হুয়াওয়ে

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

ফিটনেসে সহায়ক নতুন স্মার্টওয়াচ আনছে হুয়াওয়ে

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৬ ১০ অক্টোবর ২০২০  

হুয়াওয়ে ওয়াচ ফিট

হুয়াওয়ে ওয়াচ ফিট

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে দেশের বাজারে নিয়ে এসেছে নতুন স্মার্টওয়াচ। আগামী সোমবার থেকে হুয়াওয়ের অনুমোদিত বিক্রয় কেন্দ্রগুলোতে পাওয়া যাবে হুয়াওয়ে ওয়াচ ফিট নামের ঘড়িটি।

জানা গেছে, ঘুমের অবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি, শ্বাস-প্রশ্বাসের গুণগতমান বিশ্লেষণ এবং রেস্টিং হার্ট রেট ও রক্তে অক্সিজেন প্রবাহসহ রিয়েল টাইম হার্ট রেট পর্যবেক্ষণ করবে এই ডিভাইস। ঘুমের সময় কব্জিতে এই ওয়াচ পরে থাকলে ব্যবহারকারী হৃৎস্পন্দন পর্যবেক্ষণ করবে। হার্ট রেট পরিমাপের জন্য হুয়াওয়ের নিজস্ব ট্রুসিন ৪.০ এবং ট্রুস্লিপ ২.০ প্রযুক্তির সংমিশ্রণ ঘটানো হয়েছে। তাছাড়াও ডিভাইসটি থেকে ২৪ ঘণ্টায় হার্ট রেটের একটি ইনফোগ্রাফিক ডাটা পাওয়া যাবে।

হুয়াওয়ে ওয়াচ ফিটের ডিসপ্লে রাউন্ডেড রেক্টেঙ্গুলার। স্মার্টওয়াচটির আকার ১.৬৪ ইঞ্চি। এতে অ্যামোলিড এইচডি ডিসপ্লে দেয়া হয়েছে। ৯ হাজার ৯৯৯ টাকা মূল্যের এই স্মার্টওয়াচে ফিটনেসের উপর গুরুত্ব দেয়া হয়েছে।
 
হুয়াওয়ের পরিবেশক স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, বাংলাদেশি গ্রাহকদের জন্য হুয়াওয়ে সব সময় চেষ্টা করে উদ্ভাবনী পণ্য দিয়ে গুণগতমান সম্পন্ন অভিজ্ঞতা দিতে। আমাদের সর্বশেষ পণ্য ওয়াচ ফিট তেমনই অভিজ্ঞতা দেবে গ্রাহকদের। আমরা সব সময় চেষ্টা করব দেশের গ্রাহকদের স্মার্ট লাইফ উপহার দিতে।

ওয়াচটি ব্যবহারকারীকে পার্সোনাল ট্রেইনারের মতো স্বাস্থ্য সুরক্ষায় দিক-নির্দেশনা দেবে। এর বুদ্ধিমত্তা প্রযুক্তি ৪৪টি শারীরিক ভঙ্গী শনাক্ত করতে পারে। যার মাধ্যমে ১২টি আলাদা ওয়ার্ক আউট পূরণ করা যাবে।

ডিভাইসটির স্ট্যান্ডআপ রিমাইন্ডার ব্যবহারকারীদের সব সময় অ্যাকটিভ রাখতে স্বয়ংক্রিয়ভাবে কাজ করে। যার ফলে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হবে। এছাড়া অন্যান্য ফিটনেস ফিচার হিসেবে আছে এনিমেটেড ফিটনেস কোর্স। ওয়াচটিতে অসংখ্য ভিন্নধর্মী ওয়াচ ফেস ডিজাইন অপশন রয়েছে। যা হুয়াওয়ের ওয়াচ ফেস স্টোর থেকে নামিয়ে নেয়া যাবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ