অনলাইনেই মিলবে গাড়ির ফিটনেস নবায়নের অ্যাপয়েন্টমেন্ট

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

অনলাইনেই মিলবে গাড়ির ফিটনেস নবায়নের অ্যাপয়েন্টমেন্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫২ ৩ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:০২ ৪ অক্টোবর ২০২০

অনলাইনে মিলবে যানবাহনের ফিটনেস নবায়নের অ্যাপয়েন্টমেন্ট। ছবি: সংগৃহীত

অনলাইনে মিলবে যানবাহনের ফিটনেস নবায়নের অ্যাপয়েন্টমেন্ট। ছবি: সংগৃহীত

যানবাহনের ফিটনেস সনদ নবায়নের অ্যাপয়েন্টমেন্ট অনলাইনেই নেয়া যাবে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ওয়েবসাইটে (bsp.brta.gov.bd) এ সেবা পাওয়া যাবে।

বিআরটিএ’র ওয়েবসাইটে গ্রাহকের নাম, জন্ম তারিখ, জাতীয় পরিচয়পত্রের নম্বর, মোবাইল নম্বর দিয়ে প্রথমে নিবন্ধন করতে হবে। এরপর ‘ফিটনেস অ্যাপয়েন্টমেন্ট সময়সূচি’ অপশনে গিয়ে ‘মোটরযান সংযুক্ত করুন’ অপশনে যানবাহনের বিস্তারিত তথ্য দিতে হবে।

এরপর কোন তারিখ এবং সার্কেল থেকে ফিটনেস নবায়ন করতে চান তা সিলেক্ট করে দিতে হবে। অ্যাপয়েন্টমেন্টের জন্য সকাল ৯টা থেকে বেলা ১১টা,  বেলা ১১টা থেকে দুপুর ১টা, দুপুর ২টা থেকে বিকাল ৪টা এবং বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্লটের মধ্যে যেকোনো একটি বেছে নেয়া যাবে। সব তথ্য দেয়ার পর গ্রাহককে এসএমএসে তারিখ ও সময় জানিয়ে দেয়া হবে।

ঢাকা মেট্রো সার্কেল, মিরপুর, ইকুরিয়া ও দিয়াবাড়িতে ১৫ অক্টোবর থেকে এ সেবা চালু হবে। এরপর পর্যায়ক্রমে সারাদেশে তা চালু করা হবে। অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট দেয়া হবে একদম বিনামূল্যে। নির্ধারিত তারিখ মিস করলে অ্যাপয়েন্টমেন্ট বাতিল হয়ে যাবে। পরবর্তীতে নতুন অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

অ্যাপয়েন্টমেন্ট পাওয়ার পর গ্রাহকদের বিআরটিএ’তে যাওয়ার আগে আয়করসহ যানবাহনের অন্যান্য ফি পরিশোধ করে মানি রিসিট সংগ্রহ করে নিতে বলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে/এইচএন