গুগল মিট ব্যবহারকারীদের জন্য সুখবর

ঢাকা, শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০,   কার্তিক ১৫ ১৪২৭,   ১২ রবিউল আউয়াল ১৪৪২

গুগল মিট ব্যবহারকারীদের জন্য সুখবর

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৩ ৩০ সেপ্টেম্বর ২০২০  

গুগল মিট। ছবি: সংগৃহীত

গুগল মিট। ছবি: সংগৃহীত

মিট অ্যাপের মাধ্যমে এক বারে যত খুশি লম্বা সময় ধরে কথা বলা যাবে না, এমনটাই বলা হয়েছিল গুগলের পক্ষ থেকে। বুধবার থেকে মিট অ্যাপের ফ্রি সংস্করণে আজ থেকে টাইম লিমিট বসানোর কথা ছিল। তবে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া আগামী বছরের মার্চ পর্যন্ত টাইম লিমিট ছাড়া ফ্রি কলের সুবিধা দেবে টেক জায়ান্টটি।

গুগল মিটের গ্রুপ প্রোডাক্ট ম্যানেজার সামির প্রধান এক ব্লগ পোস্টে লেখেন, ছুটির মৌসুম শুরু হবে কিছুদিন পর। তখন সশরীরে অনেক অনুষ্ঠানেই যোগ দেয়া যাবে না। বিয়ে বা পারিবারিক আড্ডায় ভিডিও কলের প্রয়োজন হবে। পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে আমরাও ব্যবহারকারীদের সহায়তা করতে চাই।

ব্যবসায়িক কাজের উদ্দেশ্যে তৈরি গুগল মিটের ফ্রি সংস্করণ উন্মোচিত হয় বছরের প্রথম দিকে। তখন গুগল জানিয়েছিল, ৩০ সেপ্টেম্বর থেকে ৬০ মিনিটের টাইম লিমিট কার্যকর হবে। তবে নতুন সিদ্ধান্ত হচ্ছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত আনলিমিটেড মিট কলের সুবিধা অব্যাহত রাখা হবে। 

সিদ্ধান্তটি কার্যকর হলে গুগল মিট ব্যবহারকারীদেরকে কম সময়ে গুরুত্বপূর্ণ আলাপ সেরে নিতে হতো। কথা শেষ না হলে কল কেটে দিয়ে আবার নতুন করে সবাইকে ভিডিও কলের লিঙ্ক পাঠানোর ঝামেলেও পোহাতে হতো ভিডিও কলের হোস্টকে।

গুগল অ্যাকাউন্ট রয়েছে, এমন যে কেউই এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। অতিমারীর এই সময়ে স্কুল-কলেজের ক্লাস থেকে অফিসের মিটিং কিংবা বন্ধুদের আড্ডা—অনেক কিছুর জন্যই গুগল মিট ব্যবহার করা হচ্ছে। তাতে কোনো খরচ বা সময়সীমা না থাকায় যথেচ্ছ ব্যবহারও হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এনকে