আল্ট্রাসনোগ্রাম সেবা পেয়ে খুশি গ্রামাঞ্চলের মানুষ

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আল্ট্রাসনোগ্রাম সেবা পেয়ে খুশি গ্রামাঞ্চলের মানুষ

রাজবাড়ী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩৯ ৪ আগস্ট ২০২২   আপডেট: ১০:৪৯ ৪ আগস্ট ২০২২

প্রতিষ্ঠার ৫৪ বছর পর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো আল্ট্রাসনোগ্রাম সেবা। ছবি: ডেইলি বাংলাদেশ

প্রতিষ্ঠার ৫৪ বছর পর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো আল্ট্রাসনোগ্রাম সেবা। ছবি: ডেইলি বাংলাদেশ

প্রতিষ্ঠার ৫৪ বছর পর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো আল্ট্রাসনোগ্রাম সেবা। সরকার নির্ধারিত ফি প্রদান করে অফিস চলাকালীন সময়ে যে কেউ এই সেবা গ্রহণ করতে পারবেন।

বুধবার সকালে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম সেবাটি উদ্বোধন করেন রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন। দীর্ঘদিন পর হলেও এই সেবা চালু হওয়ায় সবার মাঝে আনন্দ বিরাজ করছে। সেবাটি চালু হওয়ার খবরে খুশি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রান্তিক মানুষগুলো। 

আরো পড়ুন >>> প্রেমের টানে ভাগনিকে নিয়ে মামা উধাও

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নাসির উদ্দিন জানান, বালিয়াকান্দিবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ১৯৬৮ সালে তৎকালীন সরকার হাসপাতালটি স্থাপন করেন। প্রথমদিকে ৩০ শয্যাবিশিষ্ট থাকলেও এলাকার মানুষের স্বাস্থ্যসেবাকে আরো বেগবান করার লক্ষ্যে বর্তমান আওয়ামী লীগ সরকার এটিকে ৫০ শয্যায় উন্নতিকরণ করেন। কিন্তু দীর্ঘদিন ধরে হাসপাতালে আলট্রাসনোগ্রাম সেবা ছিল না। সেটিও আজ চালু হলো। আশা করছি আলট্রাসনোগ্রাম সেবা চালুর মাধ্যমে হাসপাতালটি সেবার মানের দিক থেকে আরো এক ধাপ এগিয়ে গেল। সেই সঙ্গে বর্তমান সরকার প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য যে পদক্ষেপ গ্রহণ করছেন তারই প্রতিফলন এটি।

আরো পড়ুন >>> আড়াই বছর পর তুলে নেয়া হলো পবিত্র কাবার ব্যারিকেট

হাসপাতালে সেবা নিতে আসা আড়কান্দি গ্রামের বাসিন্দা জাহিদুর রহমান বলেন, আমাদের আল্ট্রাসনোগ্রাম করার দরকার হলে বাইরে থেকে কোন বেসরকারি হাসপাতাল বা ক্লিনিক থেকে অনেক টাকা দিয়ে করতে হতো। এখন হাসপাতালে সেবাটি চালু হওয়ায় আমাদের জন্য খুবই ভালো হলো। 

আল্ট্রাসনোগ্রাম সেবা উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন কুমার সরকার, মেডিকেল অফিসার ডা. নিউটন শিকদার, ডা. সজল কুমার সোম, ডা. শায়লা শারমিন, ডা. জান্নাতুল ফেরদৌস প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »