তাজউদ্দীন হাসপাতালে এবার চিকিৎসা পাবে সাধারণ রোগীরা

ঢাকা, মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৪ ১৪২৭,   ১১ সফর ১৪৪২

তাজউদ্দীন হাসপাতালে এবার চিকিৎসা পাবে সাধারণ রোগীরা

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৬ ৩০ জুলাই ২০২০   আপডেট: ১৭:৪২ ৩০ জুলাই ২০২০

শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল

শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে এবার সাধারণ রোগীদের চিকিৎসা সেবাও চালু হচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের ডিসি এস এম তরিকুল ইসলাম। 

এর আগে ডিসি এস.এম তরিকুল ইসলাম তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীর সংখ্যা, চিকিৎসক ও জনবল এবং জেলার চিকিৎসা বঞ্চিত সাধারণ রোগীদের দুর্দশার কথা তুলে ধরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগে একটি চিঠি পাঠান। চিঠির পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ থেকে হাসপাতালে করোনা রোগী এবং সাধারণ রোগীদের চিকিৎসার জন্য পৃথক ব্যবস্থাগ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ অধিশাখার উপ-সচিব রোকন উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, করোনা রোগীদের চিকিৎসার জন্য শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়। হাসপাতালটিতে পাঁচজন করোনা রোগী চিকিৎসাধীন। যেখানে ৭০ জন চিকিৎসক, ৪০৭ জন নার্স, ২২৭ জন কর্মী রয়েছেন। উক্ত হাসপাতালে নন-কোভিড রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

চিঠিতে আরো বলা হয়, জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির গৃহীত সিদ্ধান্ত বাস্তবসম্মত হওয়ায় ডিসির প্রস্তাবের পরিপ্রেক্ষিতে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালটিকে ডেডিকেটেড কোভিড ১৯ এর পাশাপাশি নন-কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হলো। চিকিৎসাধীন করোনা রোগীদের প্রস্তাবিত পুরাতন ভবনে স্থানান্তরসহ নতুন ভর্তি রোগীদের চিকিৎসা কার্যক্রম পুরাতন ভবনে অব্যাহত রাখা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে/এআর