Alexa মোবাইল গভর্নমেন্ট পুরস্কার পেল আইসিটি বিভাগ

ঢাকা, সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৪ ১৪২৬,   ১১ রবিউস সানি ১৪৪১

মোবাইল গভর্নমেন্ট পুরস্কার পেল আইসিটি বিভাগ

 প্রকাশিত: ১২:৪৩ ১৭ জুন ২০১৩  

বৈশ্বিক মোবাইল গভর্নমেন্ট (এমগভ) পুরস্কার ২০১৭ পেয়েছে সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ। মঙ্গলবার রাতে যুক্তরাজ্যের ব্রাইটনে এ অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়। ‘জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি’ প্রকল্পের জন্য আইসিটি বিভাগ এ পুরস্কার পেয়েছে।

আইসিটি বিভাগের পক্ষে পুরস্কার গ্রহণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এ সময় তিনি বলেন, তৃতীয় বিশ্বের দেশগুলোর মধ্যে এমন দেশ কমই আছে যারা নাগরিক সেবা প্রদানে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করছে। অন্যদিকে বাংলাদেশ সরকার তাদের ২০২১ লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে অনেক আগে থেকেই বিভিন্ন ক্ষেত্রে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শুরু করে দিয়েছে। এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার মো. নাজমুল কাওনাইন।

৭ থেকে ৯ মে যুক্তরাজ্যের ব্রাইটনে তিন দিনের মোবাইল গভর্নমেন্ট ওয়ার্ল্ড সামিট-২০১৭-এর অংশ হিসেবে এ পুরস্কার দেওয়া হয়। পুরস্কার দেয় এমগভ ইউকে। সংগঠনটির পরিচালক ইব্রাহিম কুশচু বলেন, ‘বাংলাদেশের আইসিটি বিভাগ সরকারি সেবার ডিজিটাইজেশন করে নাগরিকদের দোরগোড়ায় মোবাইল প্রযুক্তির নানা সুবিধা পৌঁছে দেওয়ার যাত্রা শুরু। এর অংশ হিসেবে তারা অনেক প্রকল্প হাতে নিয়েছে এবং এসব প্রকল্প বাস্তবায়নের অভিনবত্ব ও সফলতা পুরস্কার দেওয়ার জন্য বিবেচনা করা হয়েছে। বিজ্ঞপ্তি