থুতনিতে গিটার রেখে তিন মাইল হেঁটে বিশ্বরেকর্ড যুবকের
15-august

ঢাকা, সোমবার   ১৫ আগস্ট ২০২২,   ৩১ শ্রাবণ ১৪২৯,   ১৬ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

থুতনিতে গিটার রেখে তিন মাইল হেঁটে বিশ্বরেকর্ড যুবকের

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০২ ৩ জুলাই ২০২২  

থুতনিতে গিটার রেখে তিন মাইল হেঁটে বিশ্বরেকর্ড যুবকের। ছবি সংগৃহীত

থুতনিতে গিটার রেখে তিন মাইল হেঁটে বিশ্বরেকর্ড যুবকের। ছবি সংগৃহীত

থুতনিতে গিটার নিয়ে তিন মাইলের বেশি পথ হেঁটে বিশ্বরেকর্ড গড়েলেন যুবক। নাম তার ডেভিড রাশ। তিনি যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আইদাহো অঙ্গরাজ্যের বাসিন্দা। হাঁটার সময় মুখ ও থুতনির মাঝে দাড়ানো অবস্থায় রাখা ছিল গিটারটি। যা ভারসাম্য রক্ষা করে ডেভিড এতোটা পথ হেঁটে দেখিয়েছেন। 

থুতনিতে গিটার নিয়ে তিন মাইলের বেশি পথ হেঁটে বিশ্বরেকর্ড গড়েলেন যুবকমার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আইদাহো অঙ্গরাজ্যে ঘটনাটি ঘটেছে। সেখানকার স্টেডিয়ামে দৌড়ানোর ট্র্যাকে ডেভিড কাজটি করে দেখিয়েছেন। থুতনিতে গিটার নিয়ে ডেভিড রাশ তিন দশমিক চার মাইল পথ পাড়ি দেন। যাতে সময় লেগেছে এক ঘণ্টা সাত মিনিট। সেখানে তিনি ১৩ বার হেঁটে পাড়ি দিয়েছেন। যা তাকে বিশ্ব রেকর্ডে জায়গা করে দিয়েছে। 

গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, ডেভিস রাশের আগে আর কেউ থুতনিতে গিটার নিয়ে ভারসাম্য রক্ষা করে এতটা পথ পাড়ি দেননি। অনন্য এ কীর্তি তাকে নিজের নাম গিনেস বুকে তুলতে সহায়তা করেছে।

হাঁটার সময় তিনি মাথাব্যথায় ভুগছিলেন, তাই হাঁটা শেষে তাকে মাটিতে শুয়ে থাকতে দেখা গেছে রেকর্ড গড়া বিষয়ে সংবাদমাধ্যমকে ডেভিড বলেন, হাঁটার সময় তাকে হালকা বাতাসের বিরুদ্ধে লড়াই করতে হয়েছে। সজাগ থাকতে হয়েছে, যাতে ভারসাম্য হারিয়ে গিটারটি থুতনি থেকে পড়ে না যায়। আর হাঁটার সময় তিনি মাথাব্যথায় ভুগছিলেন। তাই হাঁটা শেষে তাকে মাটিতে শুয়ে থাকতে দেখা গেছে। এরপরই তিনি স্বাভাবিক হতে পেরেছিলেন। তবে বিশ্ব রেকর্ড গড়তে পেরে ভীষণ আনন্দিত তিনি।

 

ডেইলি বাংলাদেশ/এসএ

English HighlightsREAD MORE »