বায়ার্ন ছাড়তে চান লিওয়ানোদোস্কি

ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২,   ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বায়ার্ন ছাড়তে চান লিওয়ানোদোস্কি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৫ ১৫ মে ২০২২  

রবার্ট লিওয়ানোদোস্কি

রবার্ট লিওয়ানোদোস্কি

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে বায়ার্ন মিউনিখ ছাড়ছেন রবার্ট লিওয়ানোদোস্কি। গুঞ্জন সত্যি করতেই যাচ্ছেন তিনি। ক্লাবটির ক্রীড়া পরিচালক হাসান সালিহামিদজিক জানিয়েছেন ক্লাব ছাড়তে চান তারকা এই ফরোয়ার্ড।

২০২৩ সালের জুন পর্যন্ত লিওয়ানোদোস্কির সঙ্গে বায়ার্নের বর্তমান চুক্তির মেয়াদ আছে। তবে এর আগেই দুই পক্ষের আট বছরের বন্ধনের ইতি ঘটতে পারে। চুক্তির মেয়াদ আর না বাড়িয়ে ক্লাব ছাড়তে চাওয়ার কথা দলকে জানিয়ে দিয়েছেন দুইবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে খবর আসে, স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ‘টার্গেট’ এই ৩৩ বছর বয়সী এই ফুটবলার। তবে বায়ার্ন ও বার্সেলোনা দুই পক্ষ থেকেই বিষয়টি গুজব বলে উড়িয়ে দেওয়া হয়।

ভলফসবুর্কের বিপক্ষে শনিবার মৌসুমে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামার আগের দিন কোচ উইলিয়ান নাগেলসমান বলেন, লিওয়ানোদোস্কিকে ঘিরেই নতুন মৌসুমের পরিকল্পনা সাজাচ্ছেন তিনি।

তবে সালিহামিদজিক যা বলেছেন, তাতে প্রিয় তারকাকে বিদায় জানানোর প্রস্তুতি নিয়ে রাখতে পারে বায়ার্ন সমর্থকরা। লিওয়ানোদোস্কির সঙ্গে আলোচনায় বসেছিলেন তিনি। সেই আলোচনার কথা খোলামেলাভাবে স্কাই জার্মানিকে বলেছেন বায়ার্নের এই কর্মকর্তা।

তিনি বলেন, আমি লিওয়ানোদোস্কির সঙ্গে কথা বলেছি। সে আমাকে জানিয়েছে, আমাদের দেওয়া চুক্তি নবায়নের প্রস্তাব সে গ্রহণ করতে চায় না এবং সে ক্লাব ছেড়ে যেতে চায়।

তিনি আরো বলেন, সে বলেছে, সে অন্য কিছু করতে চায়। কিন্তু আমাদের অবস্থান পরিবর্তন হবে না। বিষয়টা হলো ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত তার চুক্তি রয়েছে।

২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বায়ার্নে যোগ দিয়েছিলেন লিওয়ানোদোস্কি। ক্লাবটির হয়ে একবার চ্যাম্পিয়ন্স লিগসহ প্রতি বছরই জিতেছেন লিগ শিরোপা।

গত কয়েক মৌসুমে গোলের পর গোল করেছেন তিনি ক্লাবটির হয়ে। ২০২০ ও ২০২১ সালে জেতেন ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »