নাঈম ঘুর্ণিতে প্রথম সেশন বাংলাদেশের

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট

নাঈম ঘুর্ণিতে প্রথম সেশন বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৭ ১৫ মে ২০২২  

নাঈম ঘুর্ণিতে ফেরেন ফার্নান্দো    -বিসিবি

নাঈম ঘুর্ণিতে ফেরেন ফার্নান্দো -বিসিবি

শ্রীলংকা সিরিজের আগে মেহেদী হাসান মিরাজ ইনজুরিতে পড়ায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রত্যাবর্তনের সুযোগ পেয়েছেন তরুণ অফস্পিনার নাইম হাসান। দারুণ ভাবেই কাজে লাগালেন সেই সুযোগ। শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে নিয়েছেন সফরকারীদের দুই উইকেট।

রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত জানাতে বিলম্ব করেননি শ্রীলংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে। 

শুরুতে আলগা বলে রানের মুখ খুলে দেন দুই পেসার খালেদ আহমেদ আর শরিফুল ইসলাম। তবে দিনের পঞ্চম ওভারে হয়েছিল জোরালো আবেদন। কিন্তু রিভিউ নিয়ে ব‍্যর্থ হয় বাংলাদেশ। 

ইনিংসের সপ্তম ওভারে প্রথমবারের মতো বল হাতে তোলেন নাঈম। ফিরেই বাজিমাত। ১৫ মাস পর জাতীয় দলের জার্সিতে নেমে প্রত্যাবর্তন রাঙালেন লংকান অধিনায়ক করুনারত্নেকে ফিরিয়ে। অফ স্টাম্পের একটু বাইরে পড়ে অ‍্যাঙ্গেলে ভেতরে ঢোকা বল কাট করেন বাঁহাতি ব্যাটসম্যান। তবে এর আগে বল ছুঁয়ে যায় তার প‍্যাড। রিভিউ আবেদন করেন করুনারত্নে কিন্তু লাভ হয়নি। ফেরেন ৯ রানে।

করুনারত্নের আউটের পর উইকেটে দুই জন ডানহাতি ব্যাটসম্যান থাকায় নাঈমকে আর ব্যবহার করেননি মুমিনুল। তাইজুলকে বোলিংয়ে আনেন, তবে বাঁহাতি স্পিনার সুবিধা না করায় আবার ফেরানো হয় নাঈমকে।

১ উইকেট হারানো সফরকারীরা ঘুরে দাড়ানোর বার্তা দেয় ফার্নান্দো আর মেন্ডিসের ব্যাটে। আবার দলের ত্রাতা হয়ে আসেন নাঈম। ওভার দ্য উইকেটে করা অফ স্টাম্পের বাইরের ডেলিভারি পা বাড়িয়ে খেলার চেষ্টা করেন ফার্নান্দো। ঠিক মতো পারেননি, ব‍্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে লিটন দাসের গ্লাভসে। ভাঙে ৮১ বল স্থায়ী ৪৩ রানের জুটি। ফার্নান্দো ফেরেন ৩৬ রানে।

চট্টগ্রাম টেস্টের প্রথম সেশনে দুই দলের পারফরম্যান্স ছাপিয়ে অবশ্য নজর কেড়েছেন দুই ফিল্ড আম্পায়ার। তাদের নেওয়া ৪টি বড় সিদ্ধান্তে চ্যালেঞ্জ জানিয়েছিল দুই দল, সে চ্যালেঞ্জ উতরাতে পারেনি বাংলাদেশ আর শ্রীলংকা। ফলে দুই দলই সমান ২টি করে রিভিউ নষ্ট করেছে প্রথম সেশনেই।

প্রথম সেশনে বল হাতে তোলেননি করোনাভাইরাস মুক্ত হয়ে টেস্ট দলে ফেরা সাকিব আল হাসান।

প্রথম সেশনের শেষে ২ উইকেট হারানো শ্রীলংকা দলের সংগ্রহ ৭৩ রান। 

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »