লন্ডনে আয়েশি জীবনযাপন, দেশে ফিরতে আগ্রহী নন তারেক

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

লন্ডনে আয়েশি জীবনযাপন, দেশে ফিরতে আগ্রহী নন তারেক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:১১ ১৫ মে ২০২২   আপডেট: ১৪:৪৩ ১৫ মে ২০২২

তারেক রহমান- ফাইল ফটো

তারেক রহমান- ফাইল ফটো

একাধিক মামলায় সাজাপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও লন্ডনে আয়েশি জীবনযাপন করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সরকারিভাবে তাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হলেও কিছু জটিলতায় তা এখনো সফলতার মুখ দেখেনি। এছাড়া লন্ডনের আয়েশি জীবন ছেড়ে তারেক রহমানও দেশে ফিরতে আগ্রহী নন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ক্রমাগত চেষ্টা করছে সরকার। কূটনৈতিক তৎপরতা চালিয়ে দণ্ডপ্রাপ্ত আসামিকে দেশে ফিরিয়ে রায় কার্যকর করে আইনের শাসন প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর সরকার।

বিভিন্ন মিথ্যাচার করে তিনি ব্রিটিশ সরকার, মানি লন্ডারিং চক্র ও বাংলাদেশ বিরোধী মহলের সহমর্মিতা অর্জন করতে চেষ্টা করছেন।

তারেক মনে করেন, রাজনীতি করতে গেলে কিছু ভুল-ত্রুটি হতেই পারে। সেগুলো নিয়ে পড়ে থাকলে তো চলবে না। তবে কোনোক্রমেই তিনি দেশে ফিরতে চান না।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির দায়িত্বশীল এক নেতা বলেন, তারেক রহমান বিদেশে অনেক টাকা খরচ করেন। আর এ টাকার জোগান দেন বিএনপির ডোনাররা। তবে এ নিয়ে অনেকের মধ্যেই রয়েছে অসন্তোষ।

তিনি আরো বলেন, নানা উৎস থেকে সংগৃহীত অর্থ বিদেশে বিভিন্ন খাতে বিনিয়োগ করেছেন তারেক। সেখানে বিত্তশালীদের সঙ্গে তার যোগাযোগ রয়েছে। সুতরাং স্বেচ্ছায় দেশে না ফিরে আসলে সহজে তাকে দেশে ফেরানো সম্ভব নয়।

এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের নামে ইংল্যান্ডে থাকা তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ হয়েছে অনেক আগেই। এরই মধ্যে এ বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন যুক্তরাজ্য আদালত। যদিও নামে-বেনামে নানা সম্পদের মালিক হওয়া বিএনপির শীর্ষ নেতারা এ বিষয়টিকে আমলেই নিচ্ছেন না। 

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/এইচএন

English HighlightsREAD MORE »