অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া 

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৯ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১৮ ১৫ মে ২০২২   আপডেট: ১০:১৯ ১৫ মে ২০২২

সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস

সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস

কিছুদিন আগেই মারা গেলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন। সেই শোক কাটিয়ে উঠতে না উঠতে ক্রিকেট বিশ্বে আরেক শোকের ছায়া। শনিবার রাতে এক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস।

সাবেক এই অজি অলরাউন্ডারের মৃত্যুতে শোকে স্তব্ধ হয়ে গেছে ক্রিকেট দুনিয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক ক্রিকেটারদের থেকে শুরু করে সাধারণ ক্রিকেটপ্রেমীরাও এখনো বিশ্বাস করতে পারছেন না প্রিয় ক্রিকেটারের এ মৃত্যুর খবর।

 

This really hurts. #roy #rip

— Adam Gilchrist (@gilly381) May 14, 2022

অস্ট্রেলিয়া দলে সাইমন্ডসের সঙ্গে দীর্ঘ সময় ড্রেসিং রুম ভাগাভাগি করেছে সাবেক অজি উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্ট। সতীর্থের মৃত্যুতে শোকার্ত এ ক্রিকেটার এক টুইটে লিখেছেন, ‘এটা সত্যিই খুব বেদনাদায়ক’।

 

Devastated to hear about Andrew Symonds passing away in a car crash in Australia. We shared a great relationship on & off the field. Thoughts & prayers with the family. #AndrewSymonds pic.twitter.com/QMZMCwLdZs

— Shoaib Akhtar (@shoaib100mph) May 14, 2022

পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার এই অজি ক্রিকেটারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, ‘অস্ট্রেলিয়ায় গাড়ি দুর্ঘটনায় সাইমন্ডসের মৃত্যুর খবর শুনে আমি শোকাহত। মাঠে ও মাঠের বাইরে তার সাথে আমার দারুণ সম্পর্ক ছিল’।

 

Simmo .. This doesn’t feel real .. #RIP ❤️

— Michael Vaughan (@MichaelVaughan) May 14, 2022

সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনের কাছে প্রিয় ‘সিম্মো’র মৃত্যুর খবর অবিশ্বাস্য ঠেকছে, ‘সিম্মো… এটা এখনো বাস্তব মনে হচ্ছে না’।

২০০৮ সালে সাবেক ভারতীয় স্পিনার হরভজন সিংয়ের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্যের অভিযোগ করেছিলেন সাইমন্ডস। তার এ অভিযোগ তখন বেশ আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিল। যদিও পরবর্তী সময়ে জানা গেছে, হরভজনের ব্যবহৃত একটি হিন্দি শব্দ বুঝতে ভুল করে সেটিকে বর্ণবাদী মন্তব্য মনে করেছিলেন সাবেক অজি অলরাউন্ডার।

 

সেই হরভজনও সাইমন্ডসের মৃত্যুতে টুইট করে শোক জানিয়েছেন, ‘সাইমন্ডসের আকস্মিক মৃত্যুতে আমি শোকাহত। খুব দ্রুতই চলে গেলে। তার পরিবার ও বন্ধু-বান্ধবদের জন্য রইল সমবেদনা। বিদেহী আত্মার জন্য প্রার্থনা’।

১৯৯৮ সালের ১০ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে লাহোরে ওয়ানডে অভিষেক হয় সাইমন্ডসের। তার প্রায় ছয় বছর পর ২০০৪ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয়

সাইমন্ডস সর্বশেষ টেস্ট খেলেন ২০০৮ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তার সর্বশেষ ওয়ানডে ছিল ২০০৯ সালের মে মাসে পাকিস্তানের বিপক্ষে।

২৬ টেস্টে সাইমন্ডসের মোট রান ১৪৬২, শতক দুটি। আর ১৯৮ ওয়ানডেতে ছয়টি শতকসহ ৫০৮৮ রান করেছেন তিনি, নিয়েছেন ১৩৩ উইকেট।

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »