তালা ভেঙে কুবি শিক্ষকদের স্বর্ণালংকার চুরি

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

তালা ভেঙে কুবি শিক্ষকদের স্বর্ণালংকার চুরি

কুবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৫ ১৪ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সংলগ্ন হাজী ভিলা এলাকায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকের ফ্ল্যাট বাসার তালা ভেঙে স্বর্ণালংকার ও অর্থ চুরির অভিযোগ পাওয়া গেছে। এতে স্বর্ণালংকার, ল্যাপটপসহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল চুরি হয়েছে বলে জানা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষকেরা বাসায় না থাকার সুযোগে গত ৬ মে (শুক্রবার) দুপুর ১টার দিকে হাজী ফরিদ ভিলার (হাজী ভিলা) চতুর্থ তলায় এ চুরির ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক অদিতি সরকার ও আইন বিভাগের প্রভাষক সাদিয়া তাবাসুমের বাসার ফ্ল্যাটের তালা ভেঙে এ মালামাল চুরি করা হয়। এ ঘটনায় ভবনের মালিক হাজী ফরিদ মিয়া সদর দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করেছেন।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অদিতি সরকারের সঙ্গে অসদাচরণের অভিযোগ উঠেছে মালিক হাজী ফরিদ মিয়ার বিরুদ্ধে। অদিতি সরকার অভিযোগ করেন মালিকের কাছে চুরির বিষয়টি জানতে চাইলে সে লাঞ্চিত করে বাসা থেকে বের হয়ে যেতে বলেন। 

তবে বিষয়টি অস্বীকার করে মালিক ফরিদ মিয়া বলেন, অদিতি আমার সঙ্গে খারাপ ব্যবহার করে নিজেই বের হয়ে যাবেন বলেন। আমি বলছি বের হলে বের হয়ে যেতে।

এছাড়া এ ঘটনাকে কেন্দ্র করে ভবনের কেয়ার টেকার বিল্লালকে মারধরের অভিযোগ উঠেছে ভবনের মালিক, মালিকের মেয়ের জামাই ও এক ভাড়াটিয়ার বিরুদ্ধে। বিল্লাল বলেন, আমি এ চুরি সম্পর্কে জানি না। তারা আমাকে দোষারূপ করে মারধর করেন। আমি এর সুষ্ঠু বিচার চাই।

ভবনের সিসি ফুটেজ ঘুরে দেখা যায়, ঘটনার দিন দুপুর ১:০৬ মিনিটে ভবনের সামনে এক মোটরসাইকেল আরোহীকে নামতে দেখা যায়। পরে তিনি একটি ব্যাগ হাতে ভবনে প্রবেশ করেন। সিসি ফুটেজে স্পষ্টভাবে দেখা যায় লোকটি তৃতীয় ও চতুর্থ তলার কয়েকটি রুমে প্রবেশের চেষ্টা করে। পরে চতুর্থ তলার একটি রুমের দরজার তালা প্লাস দিয়ে ভেঙে প্রবেশ করেন। প্রায় বিশ মিনিট পর ব্যাগ হাতে বের হতে দেখা যায়। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অদিথি সরকার বলেন, ঘটনার দিন সকালে আমি ঢাকায় যাই তিনটায় ফিরে আসি। এরমাঝে চুরির ঘটনাটি ঘটে। আমার স্বর্ণালংকারসহ দেড় লাখ টাকার মালামাল নিয়ে যায়। এছাড়া আমার সহকর্মীর ল্যাপটপসহ অন্যান্য জিনিসপত্র চুরি হয়। এ বিষয়ে ভবনের মালিক অভিযোগ দায়ের করেছেন। 

এ বিষয়ে জানতে চাইলে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ রিয়াজ উদ্দিন চৌধুরী বলেন, আমরা সিসি ফুটেজ সংগ্রহ করছি। সে অনুযায়ী আমরা তদন্ত করছি। 

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, আমরা অভিযোগটি পেয়েছি। কোটবাড়ি পুলিশ ফাড়িঁকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাহাবুবুল হক ভূইঁয়া বলেন, এ ধরণের কোনো অভিযোগ পাইনি। 

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »