রাতে ঘুমানোর আগে ত্বকের পরিচর্যায় ব্যবহার করুন ঘরোয়া ক্রিম 

ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২,   ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

রাতে ঘুমানোর আগে ত্বকের পরিচর্যায় ব্যবহার করুন ঘরোয়া ক্রিম 

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৪ ১৪ মে ২০২২  

ত্বকের যত্ন। ছবি: সংগৃহীত

ত্বকের যত্ন। ছবি: সংগৃহীত

সারাদিন নানান ব্যস্ততার কারণে অনেকেই ঠিক ভাবে নিজের ত্বকের পরিচর্যা করতে পারেন না। ফলে সারা দিনের ক্লান্তির ছাপ শরীরের পাশাপাশি ত্বকের উপরও পড়ে। এতে ত্বকে দেখা দেয় নানা রকম সমস্যা।

অনেক সময় এসব সমস্যার কারণে অল্প বয়সেই ত্বকে বয়সের ছাপ পড়ে যায়। তাই প্রয়োজন ঠিক ভাবে ত্বকের পরিচর্যা করা। রাত্রিকালীন ত্বকের পরিচর্যায় আমরা অনেকেই তাই বাজার চলতি হরেক রকম ক্রিমের উপর ভরসা রাখি। তবে তাতে তেমন কোনো সুফল মেলে না। তাই বাড়িতেই তৈরি করে নিতে পারেন এই ধরনের ক্রিম। কীভাবে বানাবেন? চলুন জেনে নেয়া যাক- 

>> ত্বকের যত্নের জন্য আপেল দারুণ উপকারী। আপেল সিদ্ধ করে নিয়ে তাতে অলিভ তেল, হলুদ গুঁড়া ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে বানিয়ে নিন ক্রিম। ঘুমাতে যাওয়ার আগে মেখে নিন। ত্বকের জেল্লা ধরে রাখতে দারুণ কাজ দেবে এই ক্রিম।

>> একটি পাকা অ্যাভোকাডো ও এক চামচ দইয়ের মিশ্রণে বানিয়ে ফেলুন ক্রিম। বয়স ঠেকিয়ে রাখতে এই ক্রিম বেশ উপকারী।

>> অলিভ অয়েল ও নারকেল তেলের মধ্যে একটা ভিটামিন ই ক্যাপসুল মিশিয়েও ভালো নাইট ক্রিম তৈরি করতে পারেন। ত্বকের পরিচর্যায় নিয়মিত এই ক্রিম ব্যবহার করলে ত্বক কোমল ও মসৃণ থাকবে। চোখের তলায় কালো দাগও দূর হবে।

>> এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ ল্যাভেন্ডার অয়েল আর দু’ফোঁটা প্রিমরোজ অয়েল একসঙ্গে ভালো করে মিশিয়ে রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখে মেখে নিতে পারেন। এতে ত্বক হবে টানটান ও উজ্জ্বল।

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »