তারা শুধু বিক্রমপুর নয়, বাংলাদেশের গর্ব: পরিকল্পনামন্ত্রী

ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২,   ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

তারা শুধু বিক্রমপুর নয়, বাংলাদেশের গর্ব: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৮ ১৪ মে ২০২২   আপডেট: ২০:৪৯ ১৪ মে ২০২২

প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: সংগৃহীত

প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: সংগৃহীত

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, তারা শুধু বিক্রমপুর নয়, বাংলাদেশের গর্ব। শুক্রবার বিকেলে জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন আয়োজিত এ অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত দুজনের হাতে উপহার হিসেবে দুটি তৈলচিত্র তুলে দেন তিনি। 

এ সময় পরিকল্পনামন্ত্রী বলেন, আমি বিক্রমপুরের একজন মুগ্ধ ভক্ত। আমি ২/৩ বার বিক্রমপুরে গিয়েছি। তাদের আতিথিয়েতায় আমি মুগ্ধ হয়েছি। এ স্থানের ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা আমাকে খুব আপ্লুত করে। বিক্রমপুর নিঃসন্দেহে দেশের গর্ব। 

প্রসঙ্গত, বিক্রমপুরের দুই কৃতি সন্তান একজন অনুজীব বিজ্ঞানী ও শিক্ষাবিদ এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, যিনি ২০২২ সালে বিজ্ঞানে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ স্বীকৃতি একুশে পদক। অন্যজন খ্যাতিমান কথাশিল্পী, কবি, সম্পাদক, গীতিকার ও সঙ্গীতশিল্পী অধ্যাপক ঝর্না রহমান। ২০২১ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত হয়েছেন। এ দুই কৃতি সন্তানকে সংবর্ধিত করে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন। 

জমকালো অনুষ্ঠানে সূচনা সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সুমা রায়। গান গেয়েছেন রবীন্দ্র সংগীত শিল্পী ড. মকবুল হোসেন। এ দুজনের হৃদয় ছোঁয়া গানে বিমোহিত হলেন অভ্যাগতরা। সংগঠনের পক্ষে এ দুই গুণী শিল্পীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন শায়লা তিথী ও আরিফ সোহেল। 

অনুষ্ঠানে প্রধান অতিথি এম এ মান্নানকে ফুল দিয়ে বরণ করেন অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সহ-সভাপতি ডা. আবদুল মালেক ভুঞা। 

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »