কর্ণফুলী মার্কেট যেন ‘তেলের খনি’, একদিনের ব্যবধানে মিলল আরো ২ হাজ

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৯ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

কর্ণফুলী মার্কেট যেন ‘তেলের খনি’, একদিনের ব্যবধানে মিলল আরো ২ হাজার লিটার

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৯ ১৪ মে ২০২২  

চট্টগ্রাম নগরীর চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান- ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রাম নগরীর চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান- ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রাম নগরীর চৌমুহনীর কর্ণফুলী মার্কেট যেন ‘সয়াবিন তেলের খনি’ হয়ে উঠেছে। একদিনের ব্যবধানে ফের অভিযান চালিয়ে দুটি দোকানের গুদাম থেকে দুই হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় তাদের এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার এ জরিমানা করেন অধিদফতরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

তিনি বলেন, শুক্রবারের অভিযানের পর শনিবার আবারো কর্ণফুলী মার্কেটে অভিযান চালানো হয়। এ সময় জামাল এন্টারপ্রাইজের দুটি গুদাম থেকে ১৭শ’ লিটার ও হোসেন এন্টারপ্রাইজের একটি গুদাম থেকে ৩শ’ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। অবৈধভাবে তেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট তৈরির অপরাধে জামাল এন্টারপ্রাইজকে এক লাখ ৫০ হাজার ও হোসেন এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তেলগুলো আগের দামে সাধারণ মানুষের কাছে বিক্রির ব্যবস্থা করা হয়।

এর আগে, শুক্রবার মার্কেটটির মজুমদার স্টোর ও রশিদ এন্ড ব্রাদার্সের গুদাম থেকে আড়াই হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এর মধ্যে দুই হাজার ২শ’ লিটার তেল পাওয়ায় মজুমদার স্টোরকে দুই লাখ ও ৩শ’ লিটার তেল পাওয়ায় রশিদ এন্ড ব্রাদার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »