গোডাউনে মিলল ৪৮০০ লিটার সয়াবিন তেল, মজুতদারকে লাখ টাকা জরিমানা

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

গোডাউনে মিলল ৪৮০০ লিটার সয়াবিন তেল, মজুতদারকে লাখ টাকা জরিমানা

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪২ ১৪ মে ২০২২  

গোডাউন থেকে মজুত করে রাখা ৪৮০০ লিটার সয়াবিন তেল উদ্ধার-ছবি ডেইলি বাংলাদেশ

গোডাউন থেকে মজুত করে রাখা ৪৮০০ লিটার সয়াবিন তেল উদ্ধার-ছবি ডেইলি বাংলাদেশ

ফরিদপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়ে একটি গোডাউন থেকে মজুত করে রাখা ৪৮০০ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে। এ সময় ওই তেল মজুতদারকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে শহরের শোভারামপুর এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী।

লিটন ঢালী বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে শনিবার দুপুরে এ অভিযান চালানো হয়। এ সময় শহরের শোভারামপুর এলাকায় একটি গোডাউনে ৪৮০০ লিটার সয়াবিন তেল পাওয়া যায়। শহরের হাজি শরিয়াতুল্লাহ বাজারের সুবল স্টোরের মালিক কানাই লাল পোদ্দারের গোডাউনে এসব তেল মজুত করে রাখেন।

তিনি বলেন, এ ঘটনায় অবৈধভাবে তেল মুজত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির অপরাধে মজুতদার কানাই লাল পোদ্দারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে উদ্ধারকৃত এই তেল নির্ধারিত মূল্যে ভোক্তাদের মাঝে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সোহেল শেখ মোবাইল কোর্টে প্রসিকিউশন দেন। তিনি জানান, উদ্ধারকৃত তেল ধার্য্য মূল্যে সাধারণ ক্রেতাদের মাঝে বিক্রি করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

English HighlightsREAD MORE »