২০ মিলিয়ন ইউরোতে কৌতিনহোকে দলে নিল অ্যাস্টন ভিলা

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

২০ মিলিয়ন ইউরোতে কৌতিনহোকে দলে নিল অ্যাস্টন ভিলা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৮ ১৪ মে ২০২২  

ফিলিপ কৌতিনহো

ফিলিপ কৌতিনহো

বার্সেলোনা থেকে ২০ মিলিয়ন ইউরোতে স্থায়ীভাবে ব্রাজিলিয়ান প্লেমেকার ফিলিপ কৌতিনহোকে দলে ভিড়িয়েছে প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলা। লা লিগা ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

জানুয়ারি থেকে ধারে ভিলায় যোগ দেবার পর কৌতিনহো প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে চারটি গোল ও তিনটি অ্যাসিস্ট করেছেন। ভিলায় এসে তিনি লিভাপুলের সাবেক অধিনায়ক স্টিভেন জেরার্ডের সান্নিধ্য আবারো পেয়েছেন। এই জুটি অ্যানফিল্ডে ২০১৩-১৫ সাল পর্যন্ত খেলেছেন। বর্তমানে অ্যাস্টন ভিলার কোচের দায়িত্ব পালন করছেন জেরার্ড।

এক বিবৃতিতে জেরার্ড বলেছেন, ‘এটা অ্যাস্টন ভিলার জন্য অত্যন্ত দুর্দান্ত একটি চুক্তি। একজন পেশাদার ফুটবলার হিসেবে নিজেকে আদর্শ হিসেবে প্রমান করেছেন কৌতিনহো। জানুয়ারিতে যে ভিলায় যোগ দেবার পর থেকেই তার প্রভাব সবাই দেখেছে। মাঠ ও মাঠের বাইরে তার প্রভাব সবসময়ই আমাদের তরুন খেলোয়াড়দের অনুপ্রানীত করেছে, সে তাদের কাছে একজন রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে। অভিজ্ঞতার আলোকেই সে তরুনদের প্রভাবিত করে চলেছে। এটা ভিলার ভবিষ্যতের জন্যও ভাল হয়েছে।

২০১৮ সালের জানুয়ারিতে ১৪২ মিলিয়ন পাউন্ডে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন এই ব্রাজিলিয়ান। কিন্তু ক্যাম্প ন্যুতে প্রথম দলের হয়ে নিজেকে প্রমানে ব্যর্থ হন। ২০১৯-২০ মৌসুমে তিনি ধারে বায়ার্ন মিউনিখে খেলতে গিয়েছিলেন।

ভিলা বর্তমানে প্রিমিয়ার লিগ টেবিলের ১২তম স্থানে রয়েছে। আগামীকাল লিগের পরবর্তী ম্যাচে তারা ক্রিস্টাল প্যালেসকে আতিথেয়তা দিবে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »