ভারতের পেছনে দৌড়ানোর বিপক্ষে এহসান মানি

ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২,   ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ভারতের পেছনে দৌড়ানোর বিপক্ষে এহসান মানি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫০ ১৩ মে ২০২২   আপডেট: ১৯:৫৪ ১৩ মে ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

আমরা কেন ভারতের পেছনে দৌড়াবো? পাকিস্তানে এসে ভারতকে খেলতে হবে। এমন মন্তব্যই করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক সভাপতি এহসান মানি। ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ না হওয়াতে এমন কথা বলেন তিনি।

২০১২ সালে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজে খেলেছিলো দুই চিরপ্রতিন্দ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। রাজনৈতিক টানাপোড়েনে দ্বিপাক্ষিক সিরিজ হচ্ছে না দু’দলের। তবে আইসিসির ইভেন্ট ও এশিয়া কাপে দেখা হয় দু’দলের।

মাঝে ভারতের সাথে দ্বিপাক্ষিক সিরিজ খেলার ইচ্ছা প্রকাশ করেছিলো পাকিস্তান। কিন্তু তাতে সাড়া দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তাই মানি মনে করেন, সিরিজ খেলার জন্য ভারতের পেছনে দৌঁড়ে নিজেদের সম্মান নষ্ট করার প্রয়োজন নেই। ভারত প্রয়োজন মনে করলে পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলবে।

ক্রিকেট পাকিস্তানকে দেয়া এক সাক্ষাৎকারে মানি বলেন, ‘আমি সব সময় একটা বিষয়ে পরিষ্কার ছিলাম। যদি ভারত মনে করে খেলবে, তা হলে পাকিস্তানে এসে খেলতে হবে। আমি কখনও না বলিনি, কিন্তু নিজেদের সম্মান রাখা উচিত। আমরা কেন ভারতের পেছনে দৌড়াবো? এটা কখনও উচিত নয়। তারা যদি খেলতে প্রস্তুত থাকে, তা’হলে আমরাও খেলতে প্রস্তুত।’

২০১২ সালে ভারত সফর করেছিলো পাকিস্তান। আর ২০০৬ সালে সর্বশেষ পাকিস্তান গিয়েছিলো ভারত।

ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে নিয়ে চারদেশীয় সিরিজ আয়োজন করার জন্য আইসিসিকে প্রস্তাব দিয়েছিলেন পিসিবির বর্তমান সভাপতি রমিজ রাজা। কিন্তু সেই প্রস্তাবে রাজি হয়নি ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »