কেনের গোলে টটেনহ্যামের জয়

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৯ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

কেনের গোলে টটেনহ্যামের জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৩ ১৩ মে ২০২২  

হ্যারি কেন

হ্যারি কেন

১০ জনের আর্সেনালকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষ চারে থাকার আশা বাঁচিয়ে রাখল টটেনহ্যাম হটস্পার্স। গতকাল গানারদের ৩-০ গোলে হারিয়েছে স্পার্সরা। তবে ম্যাচ শেষে কর্তব্যরত রেফারি পল টিয়ারনির কড়া সমালোচনা করেন আর্সেনালের কোচ মাইকেল আর্তেতা।

উত্তর লন্ডনের প্রতিপক্ষের কাছে হেরে গেলেই আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের দৌঁড় থেকে ছিটকে পড়তে হতো আন্তোনিও কন্তের শিষ্যদের। কিন্তু হ্যারি কেন ফের কাল হয়ে দাঁড়ায় আর্সেনালের জন্য। বিতর্কিত পেনাল্টি থেকে গোল করে স্পার্সদের এগিয়ে দেন তিনি।

ম্যাচের সপ্তম মিনিটেই দুটি হলুদ কার্ডের কারণে মাঠ ছাড়তে বাধ্য হন আর্সেনাল তারকা রব হোল্ডিং। ফলে বিরতিতে যাবার আগেই আরেকটি গোল করে স্পার্সদের নিরাপদ দূরত্বে পৌঁছে দেন ইংলিশ অধিনায়ক কেন। ম্যাচের দ্বিতীয়ার্ধে টটেনহ্যামের পক্ষে তৃতীয় ও শেষ গোলটি করেন সন হিউং-মিন।

ফলে ২০১৬-১৭ মৌসুমের পর পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে থেকে চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহনের পথে অনেকটাই এগিয়ে যাওয়া আর্সেনালকে এখন চিন্তায় ফেলেছে শেষ পর্যন্ত শীর্ষ চারে টিকে থাকা নিয়ে।  

এখনো পর্যন্ত অবশ্য সুবিধাজনক অবস্থানেই আছে আর্সেনাল। কিন্তু টানা চার ম্যাচে জয়ের ধারায় চ্ছেদ পড়ায় তারা এখন পঞ্চম স্থানে থাকা স্পার্সদের চেয়ে মাত্র এক পয়েন্টে এগিয়ে রয়েছে। দুই দলেরই আর দুটি করে ম্যাচ বাকী আছে।

খেলা শেষে পেনাল্টি ও লাল কার্ড বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আর্তেতা। তিনি বলেন,‘ আমি যেটি ভাবছি সেটি যদি মুখে প্রকাশ করি তাহলে নিশ্চিতভাবে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞার কবলে পড়তে হবে। তবে আমি জানিনা কিভাবে মিথ্যা বলতে হয়। সুতরাং যেটি ভাবছি সেটি না বলাটাকেই আমি শ্রেয় মনে করি।’

আর্তেতা আরো  বলেন, ‘আমি আমার প্রতিক্রিয়া জানাতে পারব না। আমার ধারনা আপনারা আমার মনোভাব ভালোভাবেই অনুধাবন করতে পারছেন। আমি আমার খেলোয়াড়দের প্রতি অখুশি নই। তাদের নিয়ে আমি গর্ববোধ করি। আমি চাই রেফারিরা ক্যামেরার সামনে এসে তাদের সিদ্ধান্তটা ব্যাক করুক। এটি খুবই লজ্জার। কারণ এর ফলে এমন সুন্দর একটি খেলা আজ ধ্বংস হয়ে গেছে।’

কয়েক সপ্তাহ আগেই কন্তে বলেছিলেন, স্পার্সদের চ্যাম্পিয়ন্স লিগে পৌঁছানোটা হবে ‘অলৌকিক ব্যাপার’। ক্লাবটির দর্বল অবস্থান দেখেই এমন মন্তব্য করেছিলেন তিনি।  তবে উত্তর লন্ডনের সর্ববৃহৎ ডার্বি ম্যাচে জয়লাভের মাধ্যমে এটি নিশ্চিত হয়েছে যে ‘অলৌকিক বিষয়ও’ বাস্তবতায় রূপ নেয়ার সুযোগ আছে। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »