গাঁজা পাচার করতে গিয়ে গ্রেফতার পুত্রবধূ ও শ্বশুর

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

গাঁজা পাচার করতে গিয়ে গ্রেফতার পুত্রবধূ ও শ্বশুর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৯ ১৩ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে সম্প্রতি বেড়ে গিয়েছে গাঁজাপাচারের ঘটনা। সেই পাচার-চক্রকে অনেক দিন ধরেই হাতেনাতে ধরার চেষ্টা করছিলেন তদন্তকারীরা। কিন্তু কোনও ভাবেই সম্ভব হচ্ছিল না।

বৃহস্পতিবার (১২ মে) গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ একটি বাড়িতে অভিযান চালায়। সেই অভিযানে গ্রেফতার করা হয় দু’জনকে। সম্পর্কে তারা শ্বশুর-পুত্রবধূ। জানা যায়, ওই দু’জনেই এলাকায় গাঁজাপাচার-চক্রের মূল হোতা!

শিলিগুড়ির মাটিগাড়া থানার সুকান্তপল্লি এলাকায় বাড়ি বাবলু মহম্মদের। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেই সময় বাবলুর বাড়ি থেকেই উদ্ধার হয় বিপুল পরিমাণে গাঁজা। তার ঘরের মেঝের নীচ থেকে মিলেছে নগদ প্রায় ৩৫ লক্ষ টাকা। এর পরেই গ্রেফতার করা হয় বাবলুকে। গ্রেফতার করা হয় তার পুত্রবধূ ফতিমাকেও। দফায় দফায় তাদের জিজ্ঞাসাবাদ করা শুরু হয়।

জেরায় তদন্তকারীরা জানতে পারেন, বাবলু ও তার বৌমা ফতিমা মিলে ওই গাঁজার কারবার চালাতেন এলাকায়। পুলিশি অভিযানের সময় বাড়িতে ছিলেন না ফতিমার স্বামী।

পুলিশ জানিয়েছে, তিনি পলাতক। তদন্তকারীদের অনুমান, বাবলুর ছেলেও এই কারবারের সঙ্গে জড়িয়ে থাকতে পারেন। তাই তাকেও খোঁজার চেষ্টা করছে পুলিশ।

এই ঘটনা প্রসঙ্গে, শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এসিপি মণীশ যাদব বলেন, ‘‘বাবলুর বাড়ি থেকে ৪৫ কেজি গাঁজা উদ্ধার হয়েছে। গোটা বাড়িতে তল্লাশি চালানোর সময় মেঝের নীচ থেকে উদ্ধার হয়েছে ৩৪ লক্ষ ৪০ হাজার টাকা।’’

প্রাথমিক তদন্তের পর পুলিশের দাবি, উদ্ধার হওয়া গাঁজা এসেছিল পার্শ্ববর্তী জেলা কুচবিহার থেকে। তবে ওই বিপুল অর্থের উৎস সম্পর্কে এখনও কিছু জানা যায়নি বলেই জানান মণীশ। তিনি বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে আরও অনেকে জড়িয়ে রয়েছে বলে মনে করা হচ্ছে। সব দিক খতিয়ে দেখছি আমরা।’’

শুক্রবার দুই ধৃতকে আদালতে হাজির করিয়ে নিজেদের হেফাজতে নেয়ার আবেদন জানাবে পুলিশ।

সূত্র: আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »