৯১ হাজার চাকরি বাতিলের নির্দেশ ব্রিটিশ প্রধানমন্ত্রীর

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

৯১ হাজার চাকরি বাতিলের নির্দেশ ব্রিটিশ প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৮ ১৩ মে ২০২২   আপডেট: ১৮:১২ ১৩ মে ২০২২

ছবি: বরিস জনসন

ছবি: বরিস জনসন

যুক্তরাজ্যে সিভিল সার্ভিসের ৯১ হাজার চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। ট্যাক্স কাটার জন্য বিলিয়ন মুক্ত করতে মন্ত্রীদের এ আদেশ দেন তিনি।

বৃহস্পতিবার (১২ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল

প্রতিবেদনে বলা হয়, মিডল্যান্ডসে ‘জীবনযাত্রার খরচ’ শীর্ষক মন্ত্রিসভার এক বৈঠকে জনসন তার শীর্ষ দলকে নির্দেশ দিয়ে বলেছেন, যেন পরিশ্রমী পরিবারগুলোর ওপর আর্থিক চাপ কমাতে তাদের প্রচেষ্টাকে দ্বিগুণ করা হয়।

সিভিল সার্ভিসের আকার বর্তমান মোটের প্রায় এক পঞ্চমাংশ কমানোর পরিকল্পনা নিয়ে আসতে মন্ত্রীদের এক মাস সময় দেওয়া হয়েছে। যা বছরে প্রায় ৩.৫ বিলিয়ন পাউন্ড (৪.২৭ বিলিয়ন ডলার) সাশ্রয় করবে।

বরিস জনসন বলেন, ‘প্রতিটি পাউন্ড সরকার করদাতাদের কাছ থেকে প্রি-এম্পট করে। যা তারা তাদের নিজস্ব অগ্রাধিকার এবং নিজেদের জীবনের জন্য ব্যয় করতে পারে।’ আরও বেশি সংখ্যক কর্মকর্তাদের কর্মক্ষেত্রে ফিরে আসার প্রয়োজনীয়তার বিষয়েও নিশ্চিত রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। 

আরো পড়ুন>> আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ মারা গেছেন

তিনি ডেইলি মেইলকে বলেন, ‘আমাদের অফিসে এবং কর্মক্ষেত্রে প্রবেশের অভ্যাস ফিরে পেতে হবে। অনেক লোক থাকবে, যারা আমার সঙ্গে একমত নন। তবে আমি বিশ্বাস করি যে লোকেরা যখন অন্য মানুষের সংস্পর্শে থাকে, তখন তারা আরও উৎপাদনশীল, উদ্যমী ও ধারণায় পূর্ণ হয়।’

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »