সমালোচনাকে পাত্তা দেন না কোহলি

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

সমালোচনাকে পাত্তা দেন না কোহলি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৩ ১২ মে ২০২২  

বিরাট কোহলি

বিরাট কোহলি

দীর্ঘদিন হয়ে গেল বড় ইনিংস খেলতে না পারা ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে সর্বত্র বইছে সমালোচনার ঝড়। তবে সেসব সমালোচনায় কান দিচ্ছেন না কোহলি।

সমালোচনাকারীদের কথায় কান দেন না আর দিলেও সেগুলো আমলে নেন না বলে জানিয়ে দিলেন কোহলি।

২০১৯ সালের নভেম্বরে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি পেয়েছিলেন কোহলি। এরপর থেকে সেঞ্চুরি যেন সোনার হরিণ হয়ে গেছে তার। অথচ তার আগে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি সেঞ্চুরি করে ফেলেছেন কোহলি।

সব ফরম্যাট মিলিয়ে ১শরও বেশি ম্যাচে সেঞ্চুরি নেই কোহলির। চলমান আইপিএলেও ব্যাট হাতে ব্যর্থ তিনি। ৩টি গোল্ডেন ডাকের ইনিংসসহ ১২ ম্যাচে ২১৬ রান করেছেন সাবেক আরসিবি অধিনায়ক।

কোহলির বড় ইনিংস না হওয়াতে সমালোচনা অব্যাহত রেখেছেন সমালোচনাকারীরা। কোহলিকে ক্রিকেট থেকে দীর্ঘদিনের বিশ্রামের পরামর্শও দিয়েছেন অনেক সাবেক ক্রিকেটার। তাই সমালোচনা নিয়ে মুখ খুললেন কোহলি।

আইপিএলে দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলছেন কোহলি। ব্যাঙ্গালুরুর ওয়েবসাইটে প্রকাশিত এক ভিডিওতে কোহলি বলেন, ‘আমি যেখানে আছি এবং কেমন অনুভব করছি সেটি তারা (সমালোচনাকারী) বুঝতে পারবে না। আমার মত জীবন-যাপনও করতে পারবে না, এমন মুহূর্তগুলোও কাটাতে পারবে না তারা।’

তিনি আরো বলেন, এসব কথা কিভাবে বন্ধ করবেন? হয়তো টিভি মিউট করে দিবেন বা তারা কি বলছে, সেসবে কান দিবেন না বা মন দিবেন না। আমি এই দু’টি কাজই করি।

২০০৮ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন, কখনও ফর্ম নিয়ে ভুগতে হয় কোহলিকে। নিজেও সেটি উপলব্ধি করতে পারছেন। কোহলি বলেন, অবশ্যই খারাপ লাগছে। আমার মনে হয়, ক্যারিয়ারে এমনটা আগে কখনও হয়নি। এজন্যই আমি হাসলাম। কারন আমার মনে হলো, আমি এখন সবকিছুই দেখছি। সময়টা অনেক দীর্ঘ হয়ে গেছে, তাই এই খেলার সব দিকই আমি দেখে ফেলেছি।

দীর্ঘদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে একত্রে খেলেছেনও কোহলি ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। গত আসরের পর সব ধরনের ক্রিকেটকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। তাই সবচেয়ে ভালো বন্ধু ডি ভিলিয়ার্সকে মিস করেন কোহলি।

তবে আগামী আসরে হয়তো ব্যাঙ্গালুরুর সাথে আবারও দেখা যাবে ডি ভিলিয়ার্সকে। কোহলি বলেন, ‘আমি তাকে অনেক বেশি মিস করি। আমি তার সাথে নিয়মিত কথা বলি। সে আমাকে মেসেজ করে। আগ্রহের সাথে ব্যাঙ্গালুরুকে পর্যবেক্ষণ করছেন এবং আশা করি, পরের বছর তাকে এখানে দেখা যাবে।’

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »