৬৬ বছরে ১২৯ সন্তানের বাবা, চাহিদা পুরণ করতে ফেসবুকে তাকে খুঁজছেন নারীরা

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

৬৬ বছরে ১২৯ সন্তানের বাবা, চাহিদা পুরণ করতে ফেসবুকে তাকে খুঁজছেন নারীরা

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৫ ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৫৭ ২৭ জানুয়ারি ২০২২

৬৬ বছরে ১২৯ সন্তানের বাবা ক্লাইভ জোন্স। ছবি: সংগৃহীত

৬৬ বছরে ১২৯ সন্তানের বাবা ক্লাইভ জোন্স। ছবি: সংগৃহীত

আগেকার দিনে গুরুজনদের প্রণাম করলেই, তারা বলতেন শতপুত্রের জননী বা পিতা হও! সেই আশীর্বাদের বাস্তবায়ন করলেন এক ব্রিটেনের ক্লাইভ জোন্স। তিনি ১২৯ সন্তানের বাবা। 

সন্তান ধারণের ইচ্ছে থাকলেও অনেকেই আছেন, যারা বাবা হতে পারেন না। কোনো না কোনো শারীরিক সমস্যা তাদের ইচ্ছে পূরণের পথে বাধা হয়ে দাঁড়ায়। পরিস্থিতি এমন হলে অনেকেই সন্ধান করেন স্পার্ম ডোনারের। 

ক্লাইভ জোন্সযাতে তারা সন্তান ধারণ করতে পারেন। মনে থাকবে আয়ুষ্মান খুরানার ছবি 'ভিকি ডোনার'-এর কথা। সেখানে এমনই এক ঘটনা দেখিয়েছিলেন পরিচালক। তবে বাস্তবের ঘটনা আরো অবাক করা। খবর প্রকাশ পয়েছে, স্পার্ম ডোনেশনের কাজ করে ১২৯ সন্তানের বাবা হয়েছেন ব্রিটেনের এক ব্যক্তি। যাকে নিয়ে আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

৬৬ বছর বয়সী ক্লাইভ জোন্স গত ১০ বছর ধরে স্পার্ম ডোনেশনের কাজ করছেন। তার এই কাজে তিনি এ পর্যন্ত ১২৯ সন্তানের জৈবিক পিতা হয়েছেন এবং শীঘ্রই আরো ৯ সন্তানের জন্ম হতে চলেছে, যার ফলে তিনি মোট ১৩৮ সন্তানের পিতা হবেন। ক্লাইভ বলেছেন যে সংখ্যাটি ১৫০ করার পরে, তিনি এই কাজকে বিদায় জানাবেন। তবে কাজটি খুব একটা সহজ কাজ নয়।

তিনি এ পর্যন্ত ১২৯ সন্তানের জৈবিক পিতা হয়েছেন এবং শীঘ্রই আরো ৯ সন্তানের জন্ম হতে চলেছেএকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ক্লাইভ আনুষ্ঠানিকভাবে স্পার্ম ডোনার হতে পারেন না, কারণ আমেরিকায় দাতা হওয়ার সর্বোচ্চ বয়স ৪৫ বছর। এ কারণে যারা স্পার্ম গ্রহণ করতে চান, তারা ফেসবুকের মাধ্যমে তারা ক্লাইভের সঙ্গে যোগা। 

যোগ স্থাপন করেন এবং তাদের চাহিদা পূরণ করার কথা জানান। বড় কথা হলো তারা এই পরিষেবার জন্য টাকা নেন না ক্লাইভ। তিনি বলেন, কাউকে সুখ দিয়ে, কারওর সংসার গুছিয়ে তিনি সুখ পান। ৯ থেকে ১০ বছর আগে সংবাদপত্রে একটি নিবন্ধ পড়ে তিনি এই ধারণাটি পেয়েছিলেন যখন তিনি দেখেছিলেন যে সন্তান ছাড়া মানুষকে কত মানসিক যন্ত্রণা ভোগ করতে হয়।

ক্লাইভ তার ভ্যান থেকে শুক্রাণু দানের কাজ চালান কিন্তু প্রশাসনের কঠোর নির্দেশ রয়েছেক্লাইভের এই কর্মকাণ্ডে সতর্কতা জারি করেছে হিউম্যান ফার্টিলাইজেশন অ্যান্ড এমব্রায়োলজি অথরিটি। প্রকৃতপক্ষে, ক্লাইভ তার ভ্যান থেকে শুক্রাণু দানের কাজ চালান কিন্তু প্রশাসনের কঠোর নির্দেশ রয়েছে, যে সব দাতারা শুক্রাণু দানের কাজ করবেন, তারা শুধুমাত্র আমেরিকায় লাইসেন্সপ্রাপ্ত ক্লিনিকের মাধ্যমে তা বিক্রি বা ক্রয় করতে পারবেন। 

কর্তৃপক্ষ বলছে, ক্লিনিকের পরিচালনার মাধ্যমে দাতা এবং গ্রাহক উভয়কেই স্পার্ম দানের প্রভাব এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে অবহিত করা যেতে পারে।

সূত্র: দ্য মিরর 

ডেইলি বাংলাদেশ/এসএ

English HighlightsREAD MORE »