যে সিনেমার জন্যে অপেক্ষায় আছে সারাবিশ্ব, কবে পাবে মুক্তি?

ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১,   মাঘ ১৩ ১৪২৭,   ১১ জমাদিউস সানি ১৪৪২

যে সিনেমার জন্যে অপেক্ষায় আছে সারাবিশ্ব, কবে পাবে মুক্তি?

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৭ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:১৬ ২৮ নভেম্বর ২০২০

ছবি: ছবির পোস্টার

ছবি: ছবির পোস্টার

সিনেমাপ্রেমীরা সবসময়ই নতুন সিনেমার জন্য প্রতীক্ষায় থাকেন। ২০২০ সালেও আসছে অনেক প্রতীক্ষিত কিছু সিনেমা।

দর্শক অধীর আগ্রহে তাই অপেক্ষা করছেন সিনেমাগুলোর জন্য। এক নজরে দেখে নিন ছবিগুলোর তালিকা। এই তালিকায় রয়েছে সারাবিশ্বের সব ইন্ড্রাস্ট্রির বিগ বাজেট, হিট প্রজেক্টগুলোর নামও। 

ব্ল্যাক উইডো

ব্ল্যাক উইডোমার্ভেল সিনেমাটিক উনিভার্সেল এর ২৪ নম্বর সিনেমা ব্ল্যাক উইডো। এই ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন স্কারলেট জোহানসন। ২০০৪ সাল থেকে এই সিনেমা বানানোর পরিকল্পনা করেছিলেন এমসিইউ। তবে ঠিক হয়ে ওঠেনি। দ্য অ্যাভেঞ্জার্স সিরিজ শেষ হওয়ার পর ব্ল্যাক উইডো’র দিকে মনোযোগ দিতে পেরেছে তারা।

ফিমেল সুপারহিরো চরিত্রটিকে পূর্ণতা দিতে সম্ভাব্য সবকিছুই করছে তারা। এ বছরের মে মাসে ব্ল্যাক উইডো সিনেমাটির মুক্তির কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে এখনো ঝুলে আছে এর মুক্তির খবর। 

ফাস্ট এন্ড ফিউরিয়াস ৯ 

ফাস্ট এন্ড ফিউরিয়াস ৯ ফাস্ট এন্ড ফিউরিয়াস সাগার যারা ভক্ত তারা অধির আগ্রহে অপেক্ষায় আছে এর নবম পর্বের জন্য। এরই মধ্যে এর ট্রেইলার রিলিজ হয়েছে। নিয়মিত অভিনেতাদের বাইরেও ডোমিনিকের ছোট ভাই হিসেবে যুক্ত হয়েছে বিখ্যাত রেসলার জন সিনা। 

তাই এবারে শেয়ানে শেয়ানে হবে লড়াই। সঙ্গে অ্যাকশন, রেসিং কার এবং হ্যান্ড টু হ্যান্ড কমবেট আর চোখ ধাঁধানো স্টান্ট তো থাকছেই। ফাস্ট এন্ড ফিউরিয়াস এর রিলিজ ডেটও কোভিডের কারণে পেছানো হয়েছে। তবে তৈরি আছে সেট।

ওয়ান্ডার ওমেন ১৯৮৪ 

ওয়ান্ডার ওমেন ১৯৮৪ বিসি কমিক্স নিয়ে আসছে রিসেন্ট সময়ে তাদের সবচেয়ে বড় বাজির ঘোড়া প্রিমিয়াম সোলো সুপারহিরো সিনেমা ওয়ান্ডার ওমেন ১৯৮৪। আশির দশকে শীতল যুদ্ধের সময়কার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ওয়ান্ডার ওমেন’ সিরিজের এই সিনেমাটি। মূল চরিত্রে অভিনয় করে আরও একবার দর্শকদের মনে ঝড় তুলতে আসছেন। 

ইসরায়েলি অভিনেত্রী গ্যাল গ্যাডট। ২০১৭ সালে মুক্তি পাওয়া ওয়ান্ডার ওমেন সিরিজের প্রথম সিনেমা তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। এবারের ওয়ান্ডার ওমেন এরই মধ্যে প্রকাশিত ট্রেলার টিজারে প্রশংসায় পঞ্চমুখ দর্শক। 
 
আ কুয়াইট প্লেস পার্ট ২

আ কুয়াইট প্লেস পার্ট ২হরর থ্রিলার আ কুয়াইট প্লেস ঝড় তুলেছিল সিনেমাপ্রেমীদের মনে। সেটারই সিকুয়েল আসছে এবার। হিম শীত আতংকে চোরাবালিতে ডুব দেয়ার জন্য আ কুয়াইট প্লেস এর মতো সিনেমা দ্বিতীয়টি হয়নি। 

এরই মধ্যে দ্বিতীয় এই পর্বের ট্রেলার কাঁপিয়ে দিয়েছে সিনেমাপ্রেমীর হৃৎস্পন্দন। সিনেমার মূল পাত্র-পাত্রী হিসেবে আগের সিনেমার সবাই  আছে। যোগ হয়েছে নতুন অনেক চরিত্র। প্যারামাউন্ট পিকচার্সের এই সিনেমা মুক্তি পেতে চলেছে খুব শীঘ্রই।  

দ্য ব্যাটম্যান

দ্য ব্যাটম্যানদ্য ব্যাটম্যান সিনেমায় নতুন ব্যাটম্যান হিসেবে যখন রবার্ট প্যাটিনসনের ঘোষণা হলো, তখন অনেকে অসন্তুষ্ট প্রকাশ করেছিল। কারণ সবার চোখে প্যাটিনসন যেন টুয়াইলাইট সিনেমার নায়কই থেকে গেছেন। গুণী নির্দেশক ম্যাট রিভস নতুনভাবে ব্যাটম্যানকে নিয়ে আসতে চেয়েছিল। 

নিজেকে তৈরি করতে চেয়েছিলেন সেভাবে। সদ্য মুক্তি পাওয়া ব্যাটম্যান রূপে অনেকে দেখে ধারণা বদলে ফেলে। রীতিমতো সবকিছু ঠিক থাকলে রবার্ট প্যাটিনসন এই ব্যাটম্যান হিসেবে ইতিহাসে নাম লেখাতে পারে। 

টপ গান: ম্যাভেরিক 

টপ গান: ম্যাভেরিক টম ক্রুজের টপ গান সিনেমাটির কথা মনে আছে? যে সিনেমাটি টম ক্রুজকে সুপারস্টার বানিয়েছিল। তারই দ্বিতীয় আসছে এ বছর। দর্শকদের তুমুল আগ্রহ এই সিনেমা নিয়ে। টম ক্রুজের ভক্তরা তো আছেনই, অ্যাকশন ফিল্মের পোকা যারা তারাও 'টপ গান: ম্যাভেরিক এই সিনেমাটির অধির আগ্রহে অপেক্ষমাণ। 

১৫২ মিলিয়নের বিশাল বাজেটে নির্মিত টপ গান: ম্যাভেরিক মুক্তি পাবে খুব দ্রুতই। করোনার প্রভাব ততদিনে কেটে গেলে এই সিনেমা যে ব্লকবাস্টার ব্যবসা করবে- সেটা নিয়ে কোনো সন্দেহ নেই।  

ভেনম: লেট দেয়ার বি কারনেজ

ভেনম: লেট দেয়ার বি কারনেজঅ্যান্টি হিরোকে লিড রোলে রেখে সাফল্যের পর মার্ভেল কমিক্সের দ্বিতীয় কিস্তি ভেনম:লেট দেয়ার বি কারনেজ। স্বাভাবিকভাবে টম হার্ডি টিকছেন ভেনম হিসেবে। সঙ্গে দেখা যাবে উডি হ্যারেলসন। খুব অল্প সময়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছিয়েছে এই সিনেমা সিরিজ। দর্শকও মুখিয়ে রয়েছে প্রথম পর্বের অমীমাংসিত গল্পের কূল-কিনারা পেতে।

মনস্টার হান্টার 

মনস্টার হান্টার যারা রোমহর্ষক অ্যাডভেঞ্চার সিনেমার ভক্ত তাদের জন্য এই মুহূর্তে সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা মনস্টার হান্টার। এরই মধ্যে প্রকাশিত হওয়া এক ট্রেলারে বাজীমাত করেছে সিনেমাটি। 

এতে দেখা যাবে ইন্দুসরা টনি যাকে ভয়ংকর এক দ্বীপের গল্প যেখানে রাজত্ব করে হিংস্র সব দানব। সেসব নিশৃংস, বীভৎস  প্রাণীদের বিরুদ্ধে লড়াইকে কেন্দ্র করে গড়ে উঠেছে মনস্টার হান্টার নামের এই সিনেমার গল্প। 

কেজিএফ চ্যাপ্টার ২

কেজিএফ চ্যাপ্টার ২কানাডা ফিল্ম ইন্ডাস্ট্রিকে সবাই কেজিএফ ইয়াংস্টার ইয়াশকে দিয়ে। পুরো ব্যান্ড ইন্ডিয়ান সিনেমার মধ্যে দিয়ে ঠিক এই সময় সবচেয়ে বেশি প্রতীক্ষিত সিনেমার নাম কেজিএফ চ্যাপ্টার ২। 

অনেকেই এরই মধ্যে জেনেছেন যে, রকির মতো হিরোর জন্য আঁধিরা হয়ে পর্দা কাঁপাতে আসছেন সঞ্জয় দত্ত। শুটিংও প্রায় শেষের দিকে। করোনার অসময় গেলে আগামী বছরই বড় পর্দায় আসবে কেজিএফ চ্যাপ্টার ২। 

মিশন এক্সট্রিম

মিশন এক্সট্রিমঢাকা অ্যাটাক এর কথা মনে আছে? বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে সাড়া ফেলে দিয়েছিল যে কপ থ্রিলারটি। তারই দ্বিতীয় কিস্তি হচ্ছে মিশন এক্সট্রিম। পরিচালক বদল হয়েছে। তবে নায়ক এবং ভিলেনের রোলে আছে আরেফিন শুভ এবং তাস্কিল রহমান। 

মিশন এক্সট্রিম মুক্তি পেলে সেই আবার হয়তো সিনেমা হলে জোয়ার ফিরতো। কিন্তু সেই আসাটা বুকে চেপে রাখতে হচ্ছে সবাইকে। করোনার অসময় আর একটু কেটে গেলে শীঘ্রই মিশন এক্সট্রিম থিয়েটারে একটা তাণ্ডব বৃত্ত চালাবে, তাতে কোনো সন্দেহ নেই।

ডেইলি বাংলাদেশ/জেএমএস