শীতের ঠাণ্ডা উপেক্ষা করে উৎসবে মাতল এনবিসি
15-august

ঢাকা, মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২,   ১ ভাদ্র ১৪২৯,   ১৭ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

শীতের ঠাণ্ডা উপেক্ষা করে উৎসবে মাতল এনবিসি

প্রবাস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৬ ২৫ জুলাই ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

শনিবারে নিউক্যাসেলে হয়ে গেল বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান। স্থানীয় একটি মিলনায়তনে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আয়োজন করেছিলো নিউক্যাসেল বাংলাদেশি কমিউনিটির (এনবিসি)। 

বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ঘিরে শীতের ঠাণ্ডা উপেক্ষা করে অনেকদিন পরে নিউক্যাসেল যেন মেতেছিল উৎসবে। কোভিড মহামারির কারণে বন্ধ ছিলো উৎসব আয়োজন। প্রায় আড়াই বছর পর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কোরআন তেলাওয়ের মাধ্যমে শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এনবিসির সভানেত্রী নাজমা ইসলাম। তারপর স্থানীয় বাঙালি শিল্পীরা বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। 

তাজরিনা ফারাহ এবং জাকারিয়ার যৌথ সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন রাজ্য, শ্রেষ্ঠা, জারিন, পূর্ণতা, সাদভি, উৎস, জায়িন, শিনাজ, নুহা, অহনা, আশরিয়া, ফারিজ, আরিয়ান, সামরিন, নাশিতা, আলিফ, দিহান, রেহান, শ্রেয়া, আরিবা, নিহান, আরভিড, ঋতি, আইদা, রুমা, বিপাশা, বাঁধন, মারুফ বিল্লাহ এবং শিমুল। 

নিউক্যাসেলের জনপ্রিয় বাংলা ব্যান্ড সিক্স স্ট্রিংসের পক্ষ থেকে সঙ্গীত পরিবেশন করেন বিদ্যুৎ, ফাঈম, অভি এবং মিন্টু। অনুষ্ঠানের শেষাংশে ভবানন্দ বিশ্বাস রচিত ও পরিচালিত ‘ডাক্তার আছেন- চিন্তা নাই’ নাটকটি অনুষ্ঠিত হয়। নাটকে অভিনয় করেন ভবানন্দ, রাশেদ, ফখরুল, মুনমুন, ফারাবি, মামুন, দৃষ্টি, নাজমুল, মারুফ, ফাঈম এবং মিতু। অনুষ্ঠানের শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য রাখেন এনবিসির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মিন্টু। 

অনুষ্ঠানে এনবিসির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. আবুল হাসনাৎ মিল্টন ও সাধারণ সম্পাদক ড. আখতারুজ্জামান এবং সাবেক সভাপতি ডা. ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন। সম্প্রতি সিলেটে বন্যার্তদের সহযোগিতায় অংশ নিয়েছিলো এনবিসি। এছাড়া, তাদের সহযোগিতায় আগামী ৩০ জুলাই শনিবার মূলধারার স্থানীয় একটি সিনেমা হলে প্রথমবারের মত বাংলাদেশের ‘শান’ সিনেমাটি প্রদর্শিত হতে যাচ্ছে।
 

ডেইলি বাংলাদেশ/এস

English HighlightsREAD MORE »