লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভুত স্কুলশিক্ষিকার রহস্যজনক মৃত্যু

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভুত স্কুলশিক্ষিকার রহস্যজনক মৃত্যু

প্রবাস জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০০ ২৩ সেপ্টেম্বর ২০২১  

সাবিনা নেসা

সাবিনা নেসা

যুক্তরাজ্যের দক্ষিণ লন্ডনে বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে দুর্বৃত্তের হাতে নিহত হয়েছেন সাবিনা নেসা নামে বাংলাদেশি বংশোদ্ভুত এক স্কুল শিক্ষিকা। 

গত শুক্রবার (১৭ সেপ্টেম্বর) তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। কে বা কারা, কী উদ্দেশে তাকে হত্যা করেছে তা জানা যায়নি। 

গণমাধ্যমগুলো জানায়, ২৮ বছর বয়সী সাবিনা তার বাসা থেকে মাত্র ৫ মিনিট দূরুত্বের একটি পানশালায় যাচ্ছিলেন। যাওয়ার পথে তাকে একটি পার্কের ভেতর দিয়ে যেতে হয়েছে। সেখানেই মূলত তাকে হত্যা করা হয়। 

এদিকে সাবিনার হত্যার এ খবর নিয়ে দেশটিতে চলছে ব্যাপক তোলপাড়। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন তাদের অনলাইনে প্রধান প্রতিবেদন হিসেবে ব্রিটেনে বাংলাদেশি তরুণীর এই হত্যাকাণ্ডের খবর প্রকাশ করেছে। সেখানে বলা হয়, ব্রিটেনে নারী এবং তরুণীদের প্রতি সহিংসতার যে মহামারি চলছে, তাতে এ হত্যাকাণ্ড হৈ চৈ ফেলে দিয়েছে। 

এদিকে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে লন্ডন মেট্রোপলিটন পুলিশ বলেছে, গত শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে দক্ষিণ লন্ডনের বাসা থেকে বের হন সাবিনা। দেশটির গোয়েন্দাদের ধারণা, নেসা তার বাসা থেকে বেরিয়ে ক্যাটর পার্কের ভেতর দিয়ে পেগলার স্কয়ারের দিকে একটি পানশালার উদ্দেশে হাঁটছিলেন। 

পুলিশের বিবৃতিতে বলা হয়, পার্কের ভেতর দিয়ে যাওয়ার সময় তাকে হত্যা করা হয়ে থাকতে পারেন। আগের দিন রাতে বাসা থেকে বেরিয়ে গেলেও তার মরদেহ পাশের একটি কমিউনিটি সেন্টারের কাছে পাওয়া যায় গত শুক্রবার সকালে। 

সাবিনা দক্ষিণপূর্ব লন্ডনের লিউশামের একটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। 

ডেইলি বাংলাদেশ/AN