মাদ্রিদে আন্তর্জাতিক সপ্তাহে অংশ নিচ্ছে বাংলাদেশ

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

মাদ্রিদে আন্তর্জাতিক সপ্তাহে অংশ নিচ্ছে বাংলাদেশ

কবির আল মাহমুদ, স্পেন ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০১ ১৫ জুন ২০২১  

মাদ্রিদে আন্তর্জাতিক সপ্তাহে অংশ নিচ্ছে বাংলাদেশ

মাদ্রিদে আন্তর্জাতিক সপ্তাহে অংশ নিচ্ছে বাংলাদেশ

স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিতব্য আইএমইএক্স মাদ্রিদ আন্তর্জাতিক সপ্তাহ-২০২১ এ অংশ নেবে বাংলাদেশ। আগামী বুধবার (১৬ জুন) এই ইভেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল উইং। এটি চলবে ১৮ জুন পর্যন্ত।

মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ জানান, এরই মধ্যে এ মেলায় অংশ নিতে দূতাবাসের পক্ষ থেকে সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিশ্বের প্রায় ৫০টি দেশ এবার এই ইভেন্টে অংশগ্রহণ করছে। এতে স্পেনের ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ, ব্যবসায় ও আমদানি-রফতানিসহ বিভিন্ন বিষয়ে জানতে পারবেন।

বাংলাদেশে বিনিয়োগ আরো সমৃদ্ধ করতে ও আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ করে স্পেনের ব্যবসায়ী এবং বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশকে তুলে ধরতে, বাংলাদেশের ব্যবসা ও বিনিয়োগের সুবিধাগুলো জানাতে দূতাবাসের কমার্শিয়াল উইং সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে। এ ইভেন্টে বাংলাদেশের একটি দিনব্যাপী স্টল থাকবে যেখানে বাংলাদেশ সম্পর্কে আগ্রহী ব্যবসায়ীরা দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলরের সঙ্গে সভা করতে পারবেন। আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, এরই মধ্যে ৭টি স্প্যানিশ কোম্পানি আলোচনার জন্য সময় নিয়েছে।

বাংলাদেশে বিনিয়োগের প্রতি স্প্যানিশদের আগ্রহ তৈরি করতে ১৬ জুন মাদ্রিদের পালাসিও দে সিবেলেসে দিনব্যাপী এ আয়োজনের পাশাপাশি ওইদিন বিকেল ৫টা ৩০ মিনিটে  বিজনেসেস অ্যান্ড ইনভেস্টমেন্ট অপরচুনেটিস ইন বাংলাদেশ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ