ক্যান্সারে কাতার প্রবাসীর মৃত্যু

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

ক্যান্সারে কাতার প্রবাসীর মৃত্যু

আমিন ব্যাপারী, কাতার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৯ ১৫ জুন ২০২১  

কাতারে হামাদ মেডিকেল হাসপাতালে ইস্কান্দার আলী

কাতারে হামাদ মেডিকেল হাসপাতালে ইস্কান্দার আলী

কাতারে হামাদ মেডিকেল হাসপাতালে সোমবার (১৪ জুন) ক্যান্সার আক্রান্ত চট্টগ্রাম রাউজানের কাতার প্রবাসী ইস্কান্দার আলী মারা গেছেন। 

চট্টগ্রাম সমিতির সাংগঠনিক সম্পাদক এম নাছির উদ্দিন চৌধুরী ও যুবলীগ নেতা বখতিয়ার এর সার্বিক তত্ত্বাবধানে ইস্কান্দার আলী মরদেহ দ্রুত দেশে প্রেরণ ও পরিবারের জন্য  আর্থিক সহায়তা এগিয়ে এসেছেন বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব হাসান মাবুদ, অধ্যাপক বাবু তাপস মহাজন, আলহাজ্ব শাহজাহান, চট্টগ্রাম সমিতির সভাপতি মোস্তফা কামাল ও কাতার যুবলীগের সভাপতি সাইদুল ইসলাম।

অন্যদিকে চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ নূর জানান, নিজ মাতৃভূমির জন্য জীবিত অবস্থায় অনেক আকুতি জানিয়েছিলেন মৃত্যুর আগে যেন তাকে দেশে প্রেরণ করেন কিন্তু চিকিৎসকের পরামর্শ ছিল এখানে থাকলে ভালো চিকিৎসা পাবে। আল্লাহর নিয়তি এখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কাতারে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে খুব শিগগিরই দেশে মরদেহ পাঠানোর সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড.মুস্তাফিজুর রহমান। সেই সঙ্গে দেশে মরদেহ দাফন বাবদ বিমানবন্দর থেকে ৩৫ টাকা ও পরিবারের আর্থিক সহায়তা ৩ লাখ টাকা দিবে প্রবাসী কল্যাণ ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড।

ডেইলি বাংলাদেশ/জেডএম