তিন হাজার প্রবাসী পেলো আল নূরের ইফতার ও সেহরি

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৭ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

তিন হাজার প্রবাসী পেলো আল নূরের ইফতার ও সেহরি

আমিন ব্যাপারী, কাতার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৬ ১১ মে ২০২১   আপডেট: ১৪:৫৭ ১১ মে ২০২১

এবারো কাতারে কর্মহীন, নিম্নআয়ের প্রবাসীদের মাঝে ইফতার ও সেহরি বিতরণ করেছে আল নূর কালচারাল সেন্টারের সমাজকল্যাণ বিভাগ।

এবারো কাতারে কর্মহীন, নিম্নআয়ের প্রবাসীদের মাঝে ইফতার ও সেহরি বিতরণ করেছে আল নূর কালচারাল সেন্টারের সমাজকল্যাণ বিভাগ।

প্রতিবছরের মতো এবারো কাতারে কর্মহীন, নিম্নআয়ের প্রবাসীদের মাঝে ইফতার ও সেহরি বিতরণ করেছে আল নূর কালচারাল সেন্টারের সমাজকল্যাণ বিভাগ।

পবিত্র মাহে রমজানে প্রতিদিন ১০০ জন মানুষের মাঝে সঠিক সময়ে সেহরি ও ইফতার পৌঁছে দিয়েছে আল নূরের স্বেচ্ছাসেবক টিম। এরমধ্যে রয়েছে রাজধানী দোহার নাজমা, শারে আসমাখ, দোহা জাদিদ ও মানসুরা এলাকায় ৮৫ জন ও ওয়াকরা এলাকায় ১৫ জন। 

আল নূরের এমন উদ্যোগে দুস্থ প্রবাসীরা যেমন খুশি তেমনি ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্টরাও নিজ দেশের ভাইদের জন্য কিছু করতে পারায় আনন্দিত। তবে  প্রয়োজনের তুলনায় এ আয়োজন অতি সামান্য বলে জানান সংগঠনের সমাজকল্যাণ বিভাগের পরিচালক পেয়ার মোহাম্মদ। 

তিনি জানান, আরো বিপুল সংখ্যক প্রবাসীদের এ উদ্যোগের আওতায় আনতে পারলে ভালো লাগতো।  

অন্যদিকে আল নূর সমাজকল্যাণ সহকারী প্রকৌশলী জাহেদুল ইসলাম বলেন, প্রতিদিন কর্ম ব্যস্ততার মাঝেও আমাদের স্বেচ্ছাসেবকরা বিভিন্ন এলাকায় ইফতার ও সেহরির আগ মুহূর্তে এ দায়িত্ব পালন করে উদ্যোগকে সফল করেছেন। আর প্রবাসীদের অনেকেই এ উদ্যোগে সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন। সবার প্রতি আমি ও আমাদের সংগঠন কৃতজ্ঞ। আশা করি আগামী দিনেও আল নূরের বিভিন্ন উদ্যোগে সবার আন্তরিক  সহযোগিতা অব্যাহত থাকবে। 

আল নূর মহাপরিচালক প্রকৌশলী শোয়াইব কাসেম ও নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর বলেন, মাসব্যাপী এই আয়োজনের ব্যবস্থাপনায় আরো আছেন প্রকৌশলী এমএ মুকিত, নিয়াজ মুর্শেদ, ক্বারী ইব্রাহিম ও মাওলানা তাওহিদুল ইসলাম। আরো দায়িত্বে ছিলেন গবেষণা ও প্রকাশনা বিভাগ পরিচালক একেএম আমিনুল হক।

ডেইলি বাংলাদেশ/জেডএম