যুক্তরাজ্যে মুগ্ধতা ছড়ালো বাংলাদেশি যুবকের আজান

ঢাকা, শনিবার   ২৭ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৪ ১৪২৮,   ২০ রবিউস সানি ১৪৪৩

যুক্তরাজ্যে মুগ্ধতা ছড়ালো বাংলাদেশি যুবকের আজান

যুক্তরাজ্য প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪২ ৮ মে ২০২১  

বাংলাদেশি-বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাজী শফিকুর রহমান

বাংলাদেশি-বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাজী শফিকুর রহমান

নিস্তব্ধ সন্ধ্যা। সবাই ইফতার সাজিয়ে বসে আছে আজানের অপেক্ষায়। সময় হতেই ভেসে আসলো আজানের সুর। মুয়াজ্জিনের সে আজানের সুরে হতবাক সবাই। এ যেন মক্কার পবিত্র মসজিদের মুয়াজ্জিন শেখ আলী আহমাদ মোল্লার অবিকল আজানের ধ্বনি। সম্প্রতি লন্ডনের ঐতিহ্যবাহী টাওয়ার ব্রিজে আয়োজিত যুক্তরাজ্যে একটি সর্ব ধর্মীয় অনুষ্ঠানে এমন আজান দিয়ে তাক লাগিয়েছেন বাংলাদেশি-বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাজী শফিকুর রহমান। ইফতারের পূর্বে তার মাগরিবের আজানে মুগ্ধ হয়েছে সবাই।

ছোটবেলা থেকেই আজান দিতেন শফিকুর। গতকাল শুক্রবার টাওয়ার হ্যামলেটস হোমস, ইস্ট লন্ডন মস্ক, লন্ডন মুসলিম সেন্টার ও টাওয়ার হ্যামলেটস ইন্টারফেইথ ফোরাম যৌথভাবে এক ইফতার মাহফিলের আয়োজন করে। ইফতারের আগে অনুষ্ঠানে হঠাৎ করেই তাকে আজান দিতে বলা হয়। এসময় তার আজানের সুর অনুষ্ঠানে মুগ্ধতা ছড়ায়। অনেকেই তার ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। ভিডিওটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। টাওয়ার ব্রিজে আজান দিতে পেরে খুশি শফিকুর রহমান। তিনি মূলত সেখানকার একজন ব্যবসায়ী।

তার এমন মনোমুগ্ধকর আজান নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম আরব নিউজ। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, মক্কার পবিত্র মসজিদের মুয়াজ্জিন শেখ আলী আহমাদ মোল্লার অবিকল সুরে শফিকুরের আজানের ধ্বনি শুনা যায়। ১৯৭৫ সাল থেকেই পবিত্র মক্কা নগরীর মসজিদে আজান দিচ্ছেন মুয়াজ্জিন শেখ আলী আহমাদ মোল্লা। তার কণ্ঠ সারা বিশ্বে প্রশংসিত।

ডেইলি বাংলাদেশ/জেডএম