প্রবাসী হত্যার বিচার দাবিতে মালয়েশিয়ায় মানববন্ধন

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৫ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

প্রবাসী হত্যার বিচার দাবিতে মালয়েশিয়ায় মানববন্ধন

মালয়েশিয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২০ ২৭ এপ্রিল ২০২১  

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের সামনে এ মানববন্ধন হয়

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের সামনে এ মানববন্ধন হয়

শরীয়তপুরে প্রবাসী হত্যার বিচার দাবিতে মালয়েশিয়ায় সোমবার (২৬ এপ্রিল) মানববন্ধন করেছে প্রবাসী বাংলাদেশিরা। 

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনে অনুষ্ঠিত এ মানববন্ধনে নিহত দাদন খালিফার বড় ভাই মালয়েশিয়া প্রবাসী সালাম খলিফা বলেন, বিয়ের কদিন পরই ভাইকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এখন এ হত্যাকাণ্ডের ন্যায়বিচার নিয়ে আমরা শঙ্কিত। আসামিরা প্রভাব খাটিয়ে মূল ঘটনাকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। হত্যার নির্দেশদাতা ইস্কান্দার সরদার ও তার পালিত সন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত। ন্যায় বিচারের প্রত্যাশায় হাইকমিশনের মাধ্যমে সরকারের দৃষ্টি আকর্ষণও করেন তিনি।

কমিউনিটি নেতা ও মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক অহিদুর রহমান অহিদ বলেন, একজন রেমিটেন্স যোদ্ধার এ পরিণতি খুবই কষ্টদায়ক। যারাই এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদের খুঁজে বের করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডে দণ্ডিত করার দাবি জানান তিনি।

শ্রমিক নেতা নাজমুল ইসলাম বাবুল বলেন, একজন রেমিটেন্স যোদ্ধাকে প্রকাশ্যে নির্যাতন করে হত্যা করা হলো। আবার তার পরিবারকে কোণঠাসা করে রাখা হয়েছে। আমরা প্রবাস থেকে এ ঘটনার তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার চাই।

উল্লেখ্য, শরীয়তপুরের পালং থানার গয়ঘর গ্রামে প্রবাসী দাদন খলিফাকে ১৫ এপ্রিল রাতে সন্ত্রাসী দ্বারা হত্যা করা হয়। রাতে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় নেয়ার পথে মৃত্যু হয় তার। মারা যাওয়ার আগে পুলিশের কাছে দেয়া জবানবন্দিতে হত্যাকাণ্ডের বিবরণ ও হামলায় অংশ নেয়া সবার নাম বলে যান। হত্যার পর মামলা হলেও এখন পর্যন্ত কোনো আাসামিকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ডেইলি বাংলাদেশ/জেডএম