কাতারে বাংলাদেশি প্রবাসীদের সচেতন থাকার আহ্বান

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৭ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

কাতারে বাংলাদেশি প্রবাসীদের সচেতন থাকার আহ্বান

আমিন ব্যাপারী. কাতার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৩ ২৪ এপ্রিল ২০২১  

জুম সেমিনারে বৃহস্পতিবার বাংলাদেশি প্রবাসীদের সচেতন করার আহবান করেছে আইডিইবি কাতার চ্যাপ্টার

জুম সেমিনারে বৃহস্পতিবার বাংলাদেশি প্রবাসীদের সচেতন করার আহবান করেছে আইডিইবি কাতার চ্যাপ্টার

জুম সেমিনারে বৃহস্পতিবার বাংলাদেশি প্রবাসীদের সচেতন করার আহবান করেছে আইডিইবি কাতার চ্যাপ্টার। করোনার সংক্রমণ থেকে বাঁচার প্রয়োজনীয় ব্যবস্থা ও বাংলাদেশিদের দেশ ভ্রমণে সমসাময়িক নির্দেশনা সংক্রান্ত জনসচেতনতামূলক কার্যক্রমে এ সেমিনারের আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ডক্টর মুস্তাফিজুর রহমান ও দূতালয় প্রধান মাহবুর রহমান। সভাপতিত্ব করেন  আইডিই কাতার চ্যাপ্টার এর সভাপতি প্রকৌশলী জাহেদুল ইসলাম, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক প্রকৌশলী আশরাফ উদ্দিন। 

‘Covid-19 Precautionary Measures & Awarness’ এই প্রতিপাদ্যের উপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন সহসাধারণ সম্পাদক প্রকৌশলী বিল্লাল হোসেন। সংক্ষিপ্ত প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ আবদুল মুকিত।
বিশেষ অতিথি দূতালয় প্রধান মাহবুর রহমান সম্প্রতি বাংলাদেশ সফরকালীন করোনার ভয়াবহতা নিয়ে মতবিনিময় করেন। প্রধান অতিথি ডক্টর মুস্তাফিজুর রহমান তার বিস্তারিত আলোচনায় কাতারে বসবাসরত বাংলাদেশিদের করোনা পরিস্থিতি মোকাবিলায় ব্যক্তি কিংবা সংগঠন এর মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির তাগিদে দিক-নির্দেশনা দেন। 

আইডিইবি কাতার চ্যাপ্টার এর সহসাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বলেন, করোনাকালীন চাকরিচ্যুতি ও পরবর্তীতে একই প্রতিষ্ঠান হতে বিদ্বেষমূলক ও জোরপূর্বক দেশে ফেরত পাঠানোর চেষ্টাকে ব্যর্থ করে পুনরায় কাতারে অবস্থানের ব্যবস্থা গ্রহণের ব্যাপারে দূতাবাসের উদ্যোগে রাষ্ট্রদূত মোহাম্মদ জসিম উদ্দিন এনডিসি’র সরাসরি হস্তক্ষেপ ও কাউন্সিলর ডক্টর মুস্তাফিজুর রহমানের আন্তরিক সহযোগিতায় অভাবনীয় দৃষ্টান্ত স্থাপন করে। তাই সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্রদূত ও ডক্টর মুস্তাফিজুর রহমানকে সংগঠনের উপদেষ্টা খন্দকার আবু রায়হান ও খন্দকার ওহাহিদুল আলমসহ প্রত্যেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম