ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কাতারে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৭ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কাতারে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা

আমিন ব্যাপারী, কাতার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৪ ১৯ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৩৫ ১৯ এপ্রিল ২০২১

ভার্চুয়াল আলোচনা সভা আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি

ভার্চুয়াল আলোচনা সভা আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে শনিবার সরকারি বিধি নিষেধ মেনে সীমিত পরিসরে ভার্চুয়াল আলোচনা সভা আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি। 

সংগঠনের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ইসমাইল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন।

বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, সৈয়দ আনা মিয়া ও নুর মোহাম্মদ নুর।

ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এ বাতেন, মোহাম্মদ মহিনউদ্দিন, নাবিল মুরশেদ, ইস্মাত আরা ইসমাইল, মোহাম্মদ জাইদান ও সাংবাদিক আমিন বেপারী।

গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মাধ্যমে পাকিস্তানি শোষক গোষ্ঠীর বিরুদ্ধে মুক্তিসংগ্রামের যে পথ চলা শুরু হয়, ১৯৭১ সালের ১০ এপ্রিল মুজিবনগর সরকারের গঠন ও ১৭ এপ্রিল মুজিবনগর সরকারের শপথ গ্রহণের মাধ্যমে তা প্রাতিষ্ঠানিক রূপ লাভ করে। মুজিবনগর সরকার মহান মুক্তিযুদ্ধকে সঠিকভাবে পরিচালনা, বাংলাদেশের পক্ষে বৈশ্বিক জনমত সৃষ্টি ও বন্ধুপ্রতীম দেশগুলোর সঙ্গে যোগাযোগ রক্ষার মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে অসামান্য ভূমিকা পালন করেছিল।

ডেইলি বাংলাদেশ/জেডএম