আইটি গ্রাজুয়েটদের জাপানে চাকরি ও প্রিপারেশন বিষয়ক সেমিনার

ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১,   চৈত্র ২৯ ১৪২৭,   ২৮ শা'বান ১৪৪২

আইটি গ্রাজুয়েটদের জাপানে চাকরি ও প্রিপারেশন বিষয়ক সেমিনার

প্রবাস জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৪৩ ৭ মার্চ ২০২১  

আইটি গ্রাজুয়েটদের জাপানে চাকরি ও প্রিপারেশন বিষয়ক ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত

আইটি গ্রাজুয়েটদের জাপানে চাকরি ও প্রিপারেশন বিষয়ক ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত

কুষ্টিয়া ইসলামিক ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ‘দেশের আইটি গ্রাজুয়েটদের জাপানে চাকরির সুযোগ তৈরি করা ও চাকরির প্রিপারেশন নেয়া’ প্রতিপাদ্য বিষয়ে সেমিনার অনুষ্ঠিত। 

ভার্চুয়াল সেমিনারে প্রধান অতিথি হিসেবে ছিলেন কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. এম. নজিবুল হক।

তিনি এই ধরনের অনুষ্ঠানকে সাধুবাদ জানান এবং জোর দেন এই ধরনের অনুষ্ঠান আরো বেশি বেশি করার৷ 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বুয়েটের ইইই ডিপার্টমেন্টের প্রফেসর ড. সিলিয়া শাহনাজ।  ড. সিলিয়া শাহনাজ দেশের সব রিসার্চার একাডেমিশিয়ানদের একসঙ্গে কাজ করার ব্যাপারে জোর দিয়ে তিনি বলেন, দেশ ও জাতি এগিয়ে যাবে যদি আমরা একসঙ্গে কাজ করি। 

প্রধান বক্তা হিসেবে জাপান থেকে উপস্থিত ছিলেন জাপান-বাংলাদেশ রোবটিক্স এন্ড এডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টারের (জেবিআরএটিআরসি) চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফারহান ফেরদৌস। তিনি বাংলাদেশের শিক্ষার্থীদের জাপানে আসার জন্য উদ্ভুদ্ধ করেন।  জাপানে আসতে হলে কি কি করতে হবে তা নিয়েও আলোচনা করেন৷

এছাড়াও অনুষ্ঠানে প্রোগ্রাম চেয়ার হিসেবে ছিলেন কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. এম. আকতারুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন জাপান ইমিগ্রেশনের (শিক্ষা, চাকুরি ও স্থায়ী বসবাস বিষয়ক) কনসালটেন্ট মো. মাকসুদুর রহমান। 

অনুষ্ঠানে মডারেটর হিসেবে ছিলেন কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান।

ডেইলি বাংলাদেশ/আরএস