ফের মালয়েশিয়ার মাশা ইউনিভার্সিটির ভিপি বাংলাদেশি বশির

ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭,   ১৮ রজব ১৪৪২

ফের মালয়েশিয়ার মাশা ইউনিভার্সিটির ভিপি বাংলাদেশি বশির

প্রবাসী জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৪৯ ২৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১২:২৩ ২৫ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর- ছবি: সংগৃহীত

বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর- ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার অন্যতম শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান মাশা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে দ্বিতীয়বারের মতো ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর।

চলতি ‍শিক্ষাবর্ষে ছাত্রসংসদ নির্বাচনে সাত প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ৮১৩ ভোটে জয়ী হন বশির। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভোট পেয়েছেন ৪০৭টি। এছাড়া বশির ইবনে জাফরের প্যানেলের ছয়জনের মধ্য থেকে পাঁচজন বিজয়ী হয়েছেন।

এর আগে ২০১৯ সালে তিনি প্রথমবার ভিপি হিসেবে বিজয়ী হন বশির ইবনে জাফর।

বশির ইবনে জাফর বলেন, আমাকে সমর্থন দেয়ার জন্য প্রথমত সব বাংলাদেশি শিক্ষার্থী, মালয়েশিয়ান এবং বিভিন্ন দেশের শিক্ষার্থীদের আন্তরিক শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। এবারের নির্বাচনে বিজয়ী হওয়া কঠিন ছিল। ফলাফল পেতেও অনেক অপেক্ষা করতে হয়েছে। তাই শঙ্কায় ছিলাম। অবশেষে ভালো খবর পেয়েছি। আমি আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সর্বস্তরের স্টাফদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য বশির ইবনে জাফরের গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। কোরআনের হাফেজ বশির ইবনে জাফর কওমি মাদরাসা ও কলেজে পড়াশোনা করেছেন। রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়তে যান তিনি। বশির ইবনে জাফর মাশা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগে অধ্যয়ন করছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/আরএস