যুক্তরাজ্যে ছিনতাইকারীদের হাতে বাংলাদেশি নিহত

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

যুক্তরাজ্যে ছিনতাইকারীদের হাতে বাংলাদেশি নিহত

প্রবাস জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩০ ১১ জানুয়ারি ২০২১  

হাজী মোহাম্মদ হেদায়েতুল ইসলাম ওরফে নওয়াব মিয়া

হাজী মোহাম্মদ হেদায়েতুল ইসলাম ওরফে নওয়াব মিয়া

ছিনতাইকারীদের হাত থেকে নিজের গাড়ি বাঁচাতে গিয়ে হাজী মোহাম্মদ হেদায়েতুল ইসলাম ওরফে নওয়াব মিয়া নামে এক যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। প্রায় ৪০ ঘণ্টা লাইফ সাপোর্টে থাকার পর রোববার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে মারা যান তিনি। তার দেশের বাড়ি সিলেটের ওসমানী নগর উপজেলার মাধবপুর গ্রামে।

নিহতের স্বজনরা জানান, শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে নওয়াব মিয়া স্টকপোর্টের হেজেলে এভিনিউর একটি বাড়িতে খাবার ডেলিভারি দিতে গিয়েছিলেন। ডেলিভারির ঠিকানায় পৌঁছে তিনি গাড়ির ইঞ্জিন চালু রেখে খাবার দিতে যান।

এ সময় একদল ছিনতাইকারী তার গাড়িটি ছিনিয়ে নিতে চাইলে তিনি দ্রুত ছুটে এসে তাদের বাধা দেন। তখন ছিনতাইকারীদের ধাক্কায় রাস্তায় পড়ে গিয়ে তিনি মাথায় আঘাত পান। পরে পুলিশ এবং অ্যাম্বুলেন্স এসে তাকে স্থানীয় সলফোর্ড হাসপাতালে নিয়ে যায়।

যে ব্যক্তির বাড়িতে তিনি খাবার পৌঁছে দিতে গিয়েছিলেন সেই ডেভিড স্পিড জানান, দরজায় বেল বাজার পর তিনি ‘না, না’ আওয়াজ শোনেন এবং নওয়াবকে তার গাড়ির দিকে দৌড়াতে দেখেন। তিনি প্যাসেঞ্জার আসনের জানালা ধরে ছিনতাইকারীদের আটকানোর চেষ্টা করে ব্যর্থ হন। তাকে ফেলে দিয়ে ছিনতাইকারীরা গাড়িটি দ্রুত চালিয়ে চলে যায়।

এরমধ্যে এ ঘটনায় জড়িত সন্দেহে ১৪ বছরের এক কিশোরকে আটক করেছে পুলিশ।

৫৩ বছর বয়সী নওয়াব মিয়া দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যের হাইড শহরের নিউটন এলাকায় বসবাস করে আসছিলেন। তিনি স্থানীয় মসজিদ কমিটির সাবেক সাধারণ সম্পাদক। 

ডেইলি বাংলাদেশ/আরএস