ক্যালগেরিতে বিনামূল্যে ফ্লুর টিকা পেলেন বাংলাদেশিরা

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

ক্যালগেরিতে বিনামূল্যে ফ্লুর টিকা পেলেন বাংলাদেশিরা

প্রবাস জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫০ ২৬ অক্টোবর ২০২০  

ক্যালগেরিতে ফ্লুর টিকা নিচ্ছেন এক বাংলাদেশি  -ছবি: সংগৃহীত

ক্যালগেরিতে ফ্লুর টিকা নিচ্ছেন এক বাংলাদেশি -ছবি: সংগৃহীত

কানাডার ক্যালগেরিতে বিনামূল্যে ফ্লুর টিকা পেলেন বাংলাদেশিরা। বাংলাদেশ -কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির উদ্যোগে ক্যালগেরির বাংলাদেশ সেন্টারে আলবার্টা হেল্থ সার্ভিসের পৃষ্ঠপোষকতায় এবং কমিউনিটিআরেক্স বাংলাদেশি ফার্মেসির সহায়তায় এ টিকাদান কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন বলেন, কানাডায় প্রায় প্রতিটি প্রদেশে কোভিড-১৯ এর সংখ্যা দিনদিন উদ্বেগজনকভাবে বাড়ছে। এরইমধ্যে ক্যালগেরি সিটি নজরদারিতে রয়েছে। বিশেষ করে এ বছর প্রতিটি নাগরিকের ফ্লুর টিকা নেয়া খুবই জরুরি। এছাড়াও কমিউনিটির উচ্চ ঝুঁকি সম্পন্ন রোগীদের কথা চিন্তা করেই কমিউনিটির মধ্যে এই সেবা দিচ্ছি।

কানাডার ক্যালগেরির নিয়মিত সেবাদানকারী প্রতিষ্ঠান কমিউনিটি আরএক্স বাংলাদেশি ফার্মেসি গ্রুপের চেয়ারম্যান প্রফেসর ড. ইব্রাহিম খান বলেন, বৈশ্বিক মহামারির বর্তমান পরিস্থিতির কথা চিন্তা করে আমরা প্রবাসী বাঙালি কমিউনিটির স্বাস্থ্যের দিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি। সবার স্বাস্থ্য ঠিক রেখে আমরা সবাই যেন এই মহামারি থেকে দ্রুত পরিত্রান পেতে পারি সেটাই আমাদের লক্ষ্য। সকলের সুস্বাস্থ্য কামনা করছি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন, কমিউনিটিআরেক্স বাংলাদেশি ফার্মাসি গ্রুপের চেয়ারম্যান প্রফেসর ড. ইব্রাহিম খান, বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সাধারণ সম্পাদক জয়ন্ত বসু, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মাজহারুল ইসলাম, আইটি সম্পাদক তানভীর চৌধুরী, ফার্মাসিস্ট নাসিমা খান, ফার্মাসিস্ট নাদিম খান এবং ফাহিম খান।

পুরো কানাডায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে ফ্লুর টিকার ব্যাপারে এবার মানুষের আগ্রহ আগের চেয়ে অনেকগুণ বেড়েছে। প্রভিন্সিয়াল সরকার এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা প্রত্যেক নাগরিককেই এবার ফ্লুর টিকা নেয়ার পরামর্শ দিয়েছেন। কানাডার বিভিন্ন প্রভিন্সে করোনাভাইরাসের সতর্কতার কারণে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নাগরিকরা ফ্লুর টিকা নিচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/আরএস